union budget 2021

মোদীর পর কোহালি, রাহানেদের কথা নির্মলার বাজেটেও

অস্ট্রেলিয়া সফরে ভারত অ্যাডিলেডে প্রথম টেস্টে মাত্র ৩৬ রানে শেষ হয়ে যাওয়ার পর মেলবোর্নে বক্সিং ডে টেস্টে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে ৮ উইকেটে জেতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ১৭:১৭
Share:

ভারতীয় দলের প্রশংসা সীতারামনের মুখে।

এই বছরের কেন্দ্রীয় বাজেটেও উঠে এল ভারতীয় দলের অস্ট্রেলিয়া সিরিজ জয়ের কথা। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন অস্ট্রেলিয়ার মাটিতে অজিঙ্ক রাহানেদের ঐতিহাসিক সিরিজ জয়ের ভূয়সী প্রশংসা করেন।

Advertisement

সোমবার সংসদে বাজেট পেশ করতে গিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, ‘‘আমরা ক্রিকেটপ্রেমী মানুষ। আমাদের দেশ ক্রিকেট প্রিয়। তাই সম্প্রতি অস্ট্রেলিয়ায় ভারতীয় দলের দু্র্দান্ত সাফল্যের পরে আমাদের যে আনন্দ হয়েছে, তার উল্লেখ না করে পারছি না। নিজেকে মেলে ধরার এবং সফল হওয়ার জন্য যে প্রতিশ্রুতি আমরা, বিশেষ করে আমাদের তরুণ প্রজন্ম নিয়েছে, ভারতের জয় দেখে সেগুলোই মনে পড়ে যাচ্ছে।’’

অস্ট্রেলিয়া সফরে ভারত অ্যাডিলেডে প্রথম টেস্টে মাত্র ৩৬ রানে শেষ হয়ে যাওয়ার পর মেলবোর্নে বক্সিং ডে টেস্টে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে ৮ উইকেটে জেতে। এরপর ব্রিসবেনে শেষ টেস্টে অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নেয় ভারত।

Advertisement

এর আগে রবিবার ‘মন কি বাত’-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ভারতের ঐতিহাসিক সিরিজ জয়ের উল্লেখ করেন। তাঁকে ধন্যবাদ জানান সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহালি, অজিঙ্ক রাহানে, রবি শাস্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন