US open

Novak Djokovic: রবিবার জীবনের ‘শেষ’ ম্যাচ খেলতে নামবেন নোভাক জোকোভিচ

ইউএস ওপেনের ফাইনালে উঠে গিয়েছেন তিনি। রবিবার ক্যালেন্ডার স্ল্যাম পূরণের লক্ষ্যে আর্থার অ্যাশ স্টেডিয়ামে নামবেন নোভাক জোকোভিচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ২০:৪৬
Share:

ইউএস ওপেনের ফাইনালে জোকোভিচ। ছবি রয়টার্স

ইউএস ওপেনের ফাইনালে উঠে গিয়েছেন তিনি। রবিবার ক্যালেন্ডার স্ল্যাম পূরণের লক্ষ্যে আর্থার অ্যাশ স্টেডিয়ামে নামবেন নোভাক জোকোভিচ। তার আগে সার্বিয়ার খেলোয়াড় জানালেন, জীবনের শেষ ম্যাচ ভেবেই রবিবার খেলতে নামবেন তিনি।

Advertisement

১৯৬৯ সালে রড লেভার শেষ বার ক্যালেন্ডার স্ল্যাম জিতেছিলেন। ৫২ বছর পর জোকোভিচের সামনে সেই কীর্তি স্পর্শ করার সুযোগ রয়েছে। শুক্রবার সেমিফাইনালে আলেকজান্ডার জেরেভকে হারানোর পর জোকার বলেছেন, “আর একটা ম্যাচ বাকি রয়েছে। নিজের সেরাটা দিতে হবে। শরীরের যাবতীয় শক্তি কাজে লাগিয়ে দেব। যে করেই হোক ম্যাচটা জেতার চেষ্টা করব। এমন মানসিকতা নিয়ে খেলতে নামব যেন এটাই আমার জীবনের শেষ ম্যাচ।”

ফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ রাশিয়ার ড্যানিল মেদভেদেভ, যিনি এই প্রতিযোগিতায় দ্বিতীয় বাছাই। ইতিমধ্যেই ৩১টি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে রজার ফেডেরারের কীর্তিকে ছুঁয়ে ফেলেছেন জোকোভিচ। রবিবার ট্রফি জিতলে ফেডেরার এবং রাফায়েল নাদালের ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজির পেরিয়ে যাবেন।

Advertisement

জেরেভকে হারানোর পর বললেন, “এই প্রতিযোগিতায় সব থেকে ভাল পরিবেশ পেলাম। এই মুহূর্তগুলোর জন্যেই আমরা টেনিস খেলি। এই সুযোগ পাওয়ার জন্যেই আমরা রোজ স্বপ্ন দেখে যাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন