Football

তিন তারকা ফুটবলার বনাম ১০০ খুদে! গোল করল কোন দল?

লিগের তিন জন তারকা ফুটবলারের বিরুদ্ধে মাঠে খেলতে নেমেছিল ১০০ জন খুদে ফুটবল শিক্ষার্থী। চমকাবেন না, তিন জনের বিরুদ্ধে ১০০ জন।

Advertisement

সংবাদ সংস্থা 

টোকিয়ো শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ১২:৩৫
Share:

খুদের ভিড়ের মাঝেই গোলের চেষ্টায় তারকারা্। ছবি টুইটার ভিডিয়োর দৃশ্য।

কিছুদিন আগেই শুরু হয়েছে জাপানের জাতীয় ফুটবল লিগ ‘জে-লিগ’। সেই লিগ নিয়ে ফুটবল শিক্ষার্থীদের মধ্যে উন্মাদনা আরও বাড়াতে এক অভিনব উদ্যোগ নেওয়া হয়েছিল। সেই লিগের তিন জন তারকা ফুটবলারের বিরুদ্ধে মাঠে খেলতে নেমেছিল ১০০ জন খুদে ফুটবল শিক্ষার্থী। চমকাবেন না, তিন জনের বিরুদ্ধে ১০০ জন।

Advertisement

হোতারু ইয়ামাগুচি, হিরোশি কিয়োতাকে ও ইউসুকে ইদেগুচি। জাপানের এই তারকা ফুটবলারদের খেলতে হয়েছে ১০০ জন খুদের বিরুদ্ধে। আর তিন জন তারকার সঙ্গে এক পাল খুদের এই ফুটবল ম্যাচের ভিডিয়োই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভাইরাল হওয়া সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, তিন তারকা ফুটবলারকে আটকাতে প্রাণপণচেষ্টা করছে খুদে ফুটবলাররা। ওই তিন তারকার বিরুদ্ধে খুদেদের সাজানো হয়েছিল ৩০-৩০-৩০-১০ ফরম্যাটে। অর্থাৎ অ্যাটাক, মিডফিল্ড, ডিফেন্সে ৩০ জন, আর গোলের নীচে ১০ জন!

Advertisement

এই ১০০জনকে কাটিয়েই গোল করেছেন তারকারা। তবে যতটা সম্ভব তারা পাশ দিচ্ছিলেন বল ভাসিয়ে। গোল করেছেন হেডে। খুদেরা যাতে আঘাত না পায় সে জন্যই এ রকম করেছেন তারকারা। দেখুন সেই ভিডিয়ো-

আরও পড়ুন: মিতালিদের আইপিএলে নতুন চাল অস্ট্রেলিয়ার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন