ওয়ানডে-তে সচিনের যে রেকর্ডগুলি ভেঙে দিতে পারেন বিরাট

সচিন রমেশ তেন্ডুলকর। টেস্ট হোক বা ওয়ান ডে, আধুনিক ক্রিকেটের ‘ডন’-এর রেকর্ডের যেন কোনও শেষ নেই। ক্রিকেট বিশেষজ্ঞরা কিন্তু বলছেন, এই মুহূর্তে টেস্ট না হলেও অদূর ভবিষ্যতে ওয়ান ডে-তে সচিনের একাধিক রেকর্ড ভেঙে দিতে পারেন বিরাট কোহালি। দেখে নেওয়া যাক সচিনের কোন রেকর্ডগুলি ভেঙে দিতে পারেন কোহালি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৮ ১১:২২
Share:
০১ ০৬

সচিন রমেশ তেন্ডুলকর। টেস্ট হোক বা ওয়ান ডে, আধুনিক ক্রিকেটের ‘ডন’-এর রেকর্ডের যেন কোনও শেষ নেই। ক্রিকেট বিশেষজ্ঞরা কিন্তু বলছেন, এই মুহূর্তে টেস্ট না হলেও অদূর ভবিষ্যতে ওয়ান ডে-তে সচিনের একাধিক রেকর্ড ভেঙে দিতে পারেন বিরাট কোহালি। দেখে নেওয়া যাক সচিনের কোন রেকর্ডগুলি ভেঙে দিতে পারেন কোহালি। ছবি এপি, এএফপি, পিটিআই, রয়টার্স, ফেসবুক

০২ ০৬

সবচেয়ে বেশি ম্যান অফ দ্য ম্যাচ। ৬২বার ম্যান অফ দ্য ম্যাচ হয়ে এই রেকর্ডের মালিক সচিন। বিরাট এখনও পর্যন্ত ২৯ বার এই পুরস্কার জিতেছেন। খেলা চালিয়ে যেতে পারলে সচিনকে টপকে যেতেই পারেন বিরাট।

Advertisement
০৩ ০৬

ওয়ান ডে-তে সর্বাধিক রান (১৮ হাজার ৪২৬) রয়েছে সচিনের দখলে। বিরাটের এখন রান ৯৫৮৮। যে ফর্মে তিনি রয়েছেন তাতে কেরিয়ারের শেষে টপকে যেতেই পারেন সচিনকে।

০৪ ০৬

ওয়ান ডে-তে সর্বাধিক ৪৯টি সেঞ্চুরি রয়েছে সচিনের। ইতিমধ্যেই ৩৫টি সেঞ্চুরি করে ফেলেছেন বিরাট। বিশেষজ্ঞদের অনুমান, বছর তিনেকের মধ্যে সচিনের এই রেকর্ড ভেঙে ফেলবেন বিরাট।

০৫ ০৬

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯টি সেঞ্চুরি রয়েছে সচিনের। একটি দেশের বিরুদ্ধে কোনও ব্যাটসম্যানের এটাই সর্বাধিক সেঞ্চুরি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৮টি সেঞ্চুরি করা বিরাট খুব শীঘ্রই এই রেকর্ড ভেঙে দেবেন বলে মনে করা হচ্ছে।

০৬ ০৬

এক ক্যালেন্ডার বর্ষে সবচেয়ে বেশি রান (১৮৯৪) করার রেকর্ড রয়েছে সচিনের দখলে। ভয়ঙ্কর ফর্মে থাকা বিরাট এই রেকর্ড ভেঙে দিতে পারেন চলতি বছরেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement