Cricket

বিরাটই দলের বস, বলছেন শাস্ত্রী

সাম্প্রতিক নিউজিল্যান্ড সফর বাদে কোহালির নেতৃত্বে ভালই সাফল্য পেয়েছে ভারত। টেস্ট র‌্যাঙ্কিংয়ে কোহালিরা একনম্বরে। ওয়ানডে-তে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের পরেই কোহালির দল।

Advertisement

সংবাদ সংস্থা

মু্ম্বই শেষ আপডেট: ২৮ মার্চ ২০২০ ১৭:১৮
Share:

কোহালির প্রশংসায় ভারতের হেড কোচ শাস্ত্রী। —ফাইল চিত্র।

অধিনায়ক বিরাট কোহালিই দলের ‘বস’। সামনে থেকে দলকে নেতৃত্ব দেন বিরাট। এ ভাবেই কোহালির প্রশংসা করলেন ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী।

Advertisement

তাঁর মতে, কোহালি সামনে থেকে দলকে নেতৃত্ব দেন। আর সাপোর্ট স্টাফরা মাঠের কঠিন লড়াইয়ের জন্য ছেলেদের তৈরি করে থাকেন।

সাম্প্রতিক নিউজিল্যান্ড সফর বাদে কোহালির নেতৃত্বে ভালই সাফল্য পেয়েছে ভারত। টেস্ট র‌্যাঙ্কিংয়ে কোহালিরা একনম্বরে।

Advertisement

আরও পড়ুন: অনিশ্চিত আইপিএল, জাতীয় দলে ফেরার আশাও ক্ষীণ ধোনির, মত হর্ষ ভোগলের

ওয়ানডে-তে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের পরেই কোহালির দল। এই সাফল্যের জন্য বিরাটের প্রশংসা করে শাস্ত্রী বলছেন, ‘‘আমি সব সময়েই বিশ্বাস করি, ক্যাপ্টেনই বস। কোচিং স্টাফদের কাজ হল ছেলেদের সাহসী, ইতিবাচক এবং ভয়ডরহীন ক্রিকেট খেলার জন্য তৈরি করা। ক্যাপ্টেনের উপর থেকে চাপ কমিয়ে নেওয়াই আমাদের লক্ষ্য থাকে। মাঠের ভিতরে ক্যাপ্টেনই পুরো ব্যাপারটা নিয়ন্ত্রণ করে।’’

আরও পড়ুন: করোনা সতর্কতায় গান ধরলেন ব্রাভো

আগ্রাসী নেতৃত্বের পাশাপাশি ফিটনেসের দিক থেকে কোহালি নিজেকে নিয়ে গিয়েছেন অন্য এক উচ্চতায়। শাস্ত্রী বলছেন, ‘‘শুধুমাত্র ট্রেনিং করে ফিটনেসের চূড়োয় পৌঁছয়নি কোহালি। খাদ্যাভাসেও অনেক পরিবর্তন এনেছে কোহালি। তার প্রভাব দেখা যাচ্ছে ওর মধ্যে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন