• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অনিশ্চিত আইপিএল, জাতীয় দলে ফেরার আশাও ক্ষীণ ধোনির, মত হর্ষ ভোগলের

MS Dhoni
ধোনির ফেরার রাস্তাটা ক্রমশ কঠিন থেকে কঠিনতর হচ্ছে। —ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেট মহলে প্রচলিত ধারণা ছিল, এ বারের আইপিএল মহেন্দ্র সিংহ ধোনির ভবিষ্যৎ নির্ধারণ করে দেবে। কিন্তু করোনার থাবায় এ বারের আইপিএল-ই প্রশ্নচিহ্নের সামনে দাঁড়িয়ে।

এই পরিস্থিতিতে ধারাভাষ্যকার হর্ষ ভোগলে মনে করছেন, জাতীয় দলে ধোনির প্রত্যাবর্তনের আশাও ক্ষীণ থেকে ক্ষীণতর হয়ে গেল।

সেপ্টেম্বর-অক্টোবরে হতে চলেছে টি টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএল-এ দেশের প্রাক্তন অধিনায়ক ভাল পরাফরম্যান্স তুলে ধরলে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাঁর কথা ভাবা হত। হর্ষ বলছেন, ‘‘আমার মনে হচ্ছে ভারতীয় দলে ধোনির ফেরার আশা আর নেই বললেই চলে। টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ধোনির কথা আর ভাবা নাও হতে পারে।’’ 

আরও পড়ুন: সচিন থেকে রোনাল্ডো... করোনা-যুদ্ধে কে কত টাকা দিলেন জেনে নিন

ক্রিকেট বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচের পর থেকে দেশের জার্সিতে আর দেখা  যায়নি ধোনিকে। তিনি কবে ফিরবেন দলে, তা নিয়ে চলছিল জল্পনা। রবি শাস্ত্রী থেকে শুরু করে দেশের ক্রিকেট বিশেষজ্ঞরা বলছিলেন, আইপিএল-এ ভাল পারফরম্যান্স করতে পারলে ধোনির কথা ভাবা হতে পারে বিশ্বকাপের জন্য।

হর্ষ ভোগলে বলছেন, ‘‘সিএসকে-র হয়ে সেরাটা তুলে ধরার জন্য মরিয়াই ছিল ধোনি। কারণটা খুবই সহজ। গত বছরও ধোনি নিজেকে নিংড়ে দিয়েছিল। গত বার আইপিএল-এর লিগ পর্বের শেষের দিকের কয়েকটি ম্যাচে পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে ছিলাম আমি। পোস্ট ম্যাচ প্রেজেন্টেশন সাধারণত তিন-চার মিনিটের হয়। কিন্তু ধোনি এলে তা সাত থেকে ন’মিনিটের হয়ে যেত। ধোনি কথা বলতে শুরু করলে ওকে থামানোই যেত না।’’ 

আরও পড়ুন:  করোনা সতর্কতায় গান ধরলেন ব্রাভো

এ বারের আইপিএল-এর জন্য নিজেকে তৈরি করছিলেন ধোনি। কিন্তু সেই আইপিএল নিয়েও এখন দেখা দিয়েছে প্রশ্নচিহ্ন। ফলে ধোনিকে নিয়েও তৈরি হয়েছে জল্পনা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন