Kiran More

খুব শীঘ্রই কোহলী হয়তো অধিনায়কত্ব ভাগ করবেন রোহিতের সঙ্গে, মনে করছেন প্রাক্তন নির্বাচক

জানিয়েছেন, চাপের কারণেই এই সিদ্ধান্ত নিতে হতে পারে কোহলীকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১২:৪৭
Share:

কোহলী এবং রোহিত। ফাইল ছবি

হয়তো অদূর ভবিষ্যতে যে কোনও একটি ফরম্যাটে অধিনায়কত্বের দায়িত্ব ছেড়ে দিতে পারেন বিরাট কোহলী। এমনই সম্ভাবনার কথা উস্কে দিলেন কিরণ মোরে। প্রাক্তন ক্রিকেটার তথা নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান জানিয়েছেন, চাপের কারণেই এই সিদ্ধান্ত নিতে হতে পারে কোহলীকে।

Advertisement

এক সাক্ষাৎকারে মোরে বলেছেন, “বোর্ড কী ভাবছে তার উপর অনেক কিছু নির্ভর করছে। আমার মতে, রোহিত শর্মা খুব শীঘ্রই সুযোগ পাবেন। বিরাট কোহলী দক্ষ অধিনায়ক যে এমএস ধোনির অধীনে খেলেছে। কতদিন একদিনের ক্রিকেট বা টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবে সেটাও ভাবতে হবে। ইংল্যান্ড সফরের পরেই আশা করছি এটা নিয়ে জানতে পারবেন।”

ভারতে দ্বৈত অধিনায়কত্ব দেখাই যায়নি। সেখানে বিরাট কোনও এক ফরম্যাটে দায়িত্ব ছাড়লে সেটা কি দলের পক্ষে ভাল হবে? মোরে বলেছেন, “আমার মনে হয় ভালই হবে। ভারতীয় দলের ব্যাপারে অভিজ্ঞ ক্রিকেটাররা কী ভাবছে সেটা বড় ব্যাপার। বিরাটের পক্ষে তিনটে ফরম্যাটে নেতৃত্ব দেওয়া সহজ কাজ নয়। ওকে ভাল খেলতেও হয়। প্রত্যেকটা ফরম্যাটে নেতৃত্ব দেওয়া এবং জেতার জন্য ওকে অবশ্যই কৃতিত্ব দেব। কিন্তু একটা সময় আসবেই যখন ও বলবে, অনেক হয়েছে, এবার রোহিত নেতৃত্ব দিক।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন