Virat Kohli

Virat Kohli: ‘অনুষ্কার জন্যই বদলে গিয়েছে জীবন, ও সত্যিই আমার বেটার হাফ’

২০১৩ সালে এক বিজ্ঞাপনের শ্যুটিংয়ে আলাপ বিরুষ্কার। সেখান থেকেই শুরু প্রেম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১১:১৯
Share:

বিরাট কোহলী অনুপ্রেরণা তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা। ছবি: ইনস্টাগ্রাম থেকে

বিরাট কোহলী। বহু মানুষের অনুপ্রেরণা তিনি। তবে ভারত অধিনায়কের অনুপ্রেরণা তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা। এই প্রথম নয়, আগেও একাধিক বার অনুষ্কার প্রশংসা শোনা গিয়েছে বিরাটের মুখে। দীনেশ কার্তিককে দেওয়া এক সাক্ষাৎকারে বিরাট জানালেন কী ভাবে তাঁর জীবন পাল্টে দিয়েছেন অনুষ্কা।

২০১৩ সালে এক বিজ্ঞাপনের শ্যুটিংয়ে আলাপ বিরুষ্কার। সেখান থেকেই শুরু প্রেম। ২০১৭ সালে বিয়ে করেন তাঁরা। ২০২১ সালের জানুয়ারি মাসে জন্ম নেয় তাঁদের মেয়ে, ভামিকা। কোহলী বলেন, “অনুষ্কার সঙ্গে দেখা না হলে আমি কী করতাম কে জানে। ও আমাকে বিশ্বাস করিয়েছে যে আমি পারি। আমাকে পাল্টে দিয়েছে অনুষ্কা। যার প্রভাব পড়েছে আমার খেলায়। ওর মতো জীবন সঙ্গী পাওয়া ভাগ্যের ব্যাপার। আমি ধন্য ওকে আমার পাশে পেয়ে। অনুষ্কা সত্যিই আমার বেটার হাফ।”

Advertisement

মেয়ে ভামিকাকে নিয়েও কার্তিকের সঙ্গে কথা বলেন কোহলী। তিনি বলেন, “আমাদের প্রথম কাজ হয় ভামিকাকে ঘুম পাড়ানো। ও ঘুমোলে তবেই আমরা বেরোতে পারি। তাড়াতাড়ি কোথাও কফি খেয়েই ফিরে আসি। ভামিকা ঘুম থেকে ওঠার আগেই ফিরে আসতে হয়। ওর সময় অনুযায়ী আমাদের জেগে থাকার সময় পাল্টে নিতে হয়েছে।”

কোহলীর সঙ্গেই ইংল্যান্ড সফরে রয়েছেন অনুষ্কা এবং ভামিকা। পাঁচ ম্যাচের সিরিজের প্রথম টেস্ট ড্র হয়ে গিয়েছে বৃষ্টির জন্য। বৃহস্পতিবার থেকে লর্ডসে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন