Virat Kohli

হেনড্রিকসকে ধাক্কা, সতর্কিত হলেন কোহালি, পেলেন ডিমেরিট পয়েন্টও

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এক বিবৃতি দিয়ে জানিয়েছে আচরণবিধি বা কোড অফ কন্ডাক্ট অনুসারে লেভেল ওয়ান অপরাধ করেছেন কোহালি। ভেঙেছেন আচরণবিধির আর্টিকল ২.১২।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ২০:৪৫
Share:

বেঙ্গালুরুতে কোনও কিছুই ঠিকঠাক হল না কোহালির। ছবি: এপি।

সতর্কিত হলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। একটি ডিমেরিট পয়েন্টও পেলেন তিনি। এসবই হল বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বিউরান হেনড্রিকসকে ধাক্কা মারার জন্য।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এক বিবৃতি দিয়ে জানিয়েছে আচরণবিধি বা কোড অফ কন্ডাক্ট অনুসারে লেভেল ওয়ান অপরাধ করেছেন কোহালি। ভেঙেছেন আচরণবিধির আর্টিকল ২.১২। এই ঘটনা ঘটে ভারতীয় ইনিংসের পঞ্চম ওভারে। রান নেওয়ার সময় বোলার হেনড্রিকসের সঙ্গে ধাক্কা লাগে তাঁর।

শৃঙ্খলাভঙ্গের কারণে একটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে তাঁর নামে। ২০১৬ সালের সেপ্টেম্বরে আচরণবিধিতে পরিবর্তনের পর এটা কোহালির তৃতীয় অপরাধ। এখন তাঁর ডিমেরিট পয়েন্টের সংখ্যা তিন। ২০১৮ সালের ১৫ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন তিনি। আর একটি ডিমেরিট পয়েন্ট পান গত ২২ জুন, আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে।

Advertisement

আরও পড়ুন: বার বার গতির নিয়ম ভাঙা! ড্রাইভিংয়ে নিষেধাজ্ঞা ওয়ার্নকে​

আরও পড়ুন: ধারেকাছে নেই ধোনি-সঙ্গাকারা! এশিয়ার সফলতম উইকেটকিপার ব্যাটসম্যান কে জানেন?​

কোহালির বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন মাঠে থাকা দুই আম্পায়ার নীতিন মেনন ও সি কে নন্দন, তৃতীয় আম্পায়ার অনিল চৌধুরি ও চতুর্থ অফিসিয়াল শামসুদ্দিন। কোহালি এই অপরাধ স্বীকার করে নিয়েছেন। ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের দেওয়া শাস্তি মেনেও নিয়েছেন। যার ফলে আনুষ্ঠানিক ভাবে কোনও শুনানির প্রয়োজন ঘটেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন