Virat Kohli

Virat Kohli: কেন টি২০ অধিনায়কত্ব ছাড়ছেন, বিরাট জানালেন, তঞ্চকতা করার মানুষ তিনি নন

বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দেবেন। আইপিএল-এর পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্বও ছেড়ে দেবেন কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২১ ০৯:৫৫
Share:

বিরাট কোহলী।

হইহই পড়ে গিয়েছিল তাঁর পরপর দুটি সিদ্ধান্তে। প্রশ্ন উঠেছিল, কেন বিশ্বকাপের পর তিনি টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দেবেন, কেনই বা এ বারের আইপিএল-এর পর তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্বও ছেড়ে দেবেন? বিরাট কোহলী তার কারণ ব্যাখ্যা করলেন। জানিয়ে দিলেন, তিনি কোনও দলের সঙ্গেই তঞ্চকতা করতে চাননি।

Advertisement

সম্প্রচারকারী সংস্থা ‘স্টার স্পোর্টস’-কে দেওয়া সাক্ষাৎকারে কোহলী বলেছেন, ‘‘প্রথমত কাজের চাপ একটা বিষয়। তা ছাড়া আমার উপর যে দায়িত্ব, তার সঙ্গে অসততা করতে চাইনি। আমি যদি কোনও কিছুতে ১২০ শতাংশ দিতে না পারি, তা হলে সেটা আঁকড়ে পড়ে থাকার মানুষ আমি নই। জোর করে কোনও কিছু করার লোক আমি নই। এই ব্যাপারে বরাবরই আমি নিজের কাছে পরিষ্কার।

২০১৩ সালে ড্যানিয়েল ভেট্টরির বদলে কোহলী আইপিএল-এ বেঙ্গালুরুর দায়িত্ব নেন। সোমবার তাঁর আরসিবি এলিমিনেটরে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হচ্ছে। এই ম্যাচে হেরে গেলে আরসিবি-র অধিনায়ক হিসেবে এটিই কোহলীর শেষ আইপিএল ম্যাচ হতে চলেছে। তিনি অবশ্য জানিয়ে দিয়েছেন, অধিনায়ক না থাকলেও শেষ পর্যন্ত তিনি বেঙ্গালুরুর হয়েই খেলবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন