cricket

নতুনদের এ বার দলে জায়গা পাকা করতে হবে, বললেন বিরাট

বিরাট বলেন, আমাদের সামনে টি২০ বিশ্বকাপ এবং টেস্ট চ্যাম্পিয়নশিপ। আমরা নতুন ভাবে নিজেদের তৈরি করার জন্য মুখিয়ে আছি।

Advertisement

সংবাদ সংস্থা

লাউডারহিল শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৯ ১৫:১২
Share:

ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে বিরাট। ছবি: এএফপি

ফ্লোরিডায় আজ, শনিবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ পরবর্তী ভারতীয় দলের অভিযান। টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় সময় রাত ৮টায় টি২০ ম্যাচ দিয়েই শুরু হচ্ছে ভারতের ক্যারিবিয়ান সফর। আমেরিকায় শুরু হতে চলা সিরিজের প্রথম ম্যাচ থেকেই ভারত চাইবে তরুণ খেলোয়াড়দের দেখে নিতে। ২০২০ সালে টি২০ বিশ্বকাপ, সেই দিকে লক্ষ্য রেখে দল গড়তে চাইবে ভারত।

Advertisement

সেই রকমই ইঙ্গিত দিচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। ম্যাচের আগের দিন তিনি বলেন, "আমাদের সামনে টি২০ বিশ্বকাপ এবং টেস্ট চ্যাম্পিয়নশিপ। আমরা নতুন ভাবে নিজেদের তৈরি করার জন্য মুখিয়ে আছি। সব সময় আমাদের দিকেই সব কিছু থাকবে এমন ভাবার কারণ নেই। সেই জন্য আমাদের আবার তৈরি করতে হবে। নতুনদের সুযোগ কাজে লাগাতে হবে।"

ধোনি আগেই জানিয়েছেন তিনি এই সিরিজে নতুনদের সুযোগ দেওয়ার জন্য বিশ্রাম নেবেন। সুযোগ পেয়েছেন ঋষভ পন্থ। ভারত অধিনায়ক সেই কথা মনে করিয়ে দিয়ে বলেন, "প্রচুর আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাবে ঋষভ। ওকে এই সুযোগ কাজে লাগাতে হবে। এবং নিজেকে আরও পরিণত করে তুলতে হবে।" এই সিরিজে সুযোগ থাকবে শ্রেয়াস আইয়ার ও মণীশ পাণ্ডের কাছেও। সেই সুযোগ কাজে লাগিয়ে তাঁরা দলে নিজেদের জায়গা পাকা করতে চাইবে বলেও মনে করেন বিরাট।

Advertisement

আরও পড়ুন: ৯টি নতুন রেকর্ড হতে পারে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি২০ সিরিজে, দেখে নিন কী কী

বাস্কেটবলের দেশে ক্রিকেটকে জনপ্রিয় করতে আইসিসি-র এই উদ্যোগ। আমেরিকায় আজকের ম্যাচে ক্যারিবিয়ানরা পাবে না আন্দ্রে রাসেলকে। তার বদলে দলে এসেছেন ব্যাটসম্যান জেসন মহম্মদ। আর কিছু ক্ষণের অপেক্ষা, তারপরেই শুরু বিশ্বকাপ পরবর্তী নতুন ভারতের খেলা। যেখানে সুযোগ পাওয়ার অপেক্ষায় তরুণ ব্রিগেড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন