Virat Kohli

Virat Kohli: হঠাৎই প্রয়াত হলেন বিরাট কোহলীর ছোটবেলার কোচ

কোহলীর বেড়ে ওঠার পিছনে বড় ভূমিকা ছিল তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৫:৩৫
Share:

সুরেশের সঙ্গে বিরাট। ছবি টুইটার

প্রয়াত হলেন বিরাট কোহলীর ছোটবেলার কোচ সুরেশ বাত্রা। বৃহস্পতিবার আচমকাই তাঁর মৃত্যু হয়েছে। বয়স হয়েছিল ৫৩ বছর। কোহলীর বেড়ে ওঠার পিছনে বড় ভূমিকা ছিল তাঁর।

Advertisement

ঠিক কী কারণে সুরেশের মৃত্যু হয়েছে তা জানা যায়নি। বৃহস্পতিবার সকালে পুজোপ্রার্থনা করার পরে আচমকাই পড়ে যান তিনি। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। মনে করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়েই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

ওয়েস্ট দিল্লি ক্রিকেট অ্যাকাডেমিতে ক্রিকেটে হাতেখড়ি হয়েছিল কোহলীর। সেখানে রাজকুমার শর্মার সহকারী হিসেবে কাজ করতেন সুরেশ। কোহলীর উত্থানের পিছনে যাবতীয় কৃতিত্ব রাজকুমারকে দেওয়া হলেও, সুরেশের অবদানও কম ছিল না। কোহলীর মধ্যে ছোট থেকেই ভয়ডরহীন মানসিকতা ঢুকিয়ে দিয়েছিলেন তিনি। সবসময় লক্ষ্য স্থির রাখতে বলতেন।

Advertisement

শুধু কোহলী নয়, দিল্লি প্রাক্তন এবং বর্তমান অনেক ক্রিকেটারকেই কোচিং করিয়েছেন সুরেশ। তাঁর মৃত্যুতে রাজকুমার বলেছেন, “ছোট ভাইকে হারালাম। ১৯৮৫ থেকে ওকে চিনি। যেখানেই থাকুক, ভাল থাকুক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন