Sports

সেন্ট লুইস দাবার শীর্ষে আনন্দ

টুর্নামেন্টে এখনও দু’রাউন্ড খেলা বাকি। পরে দু’রাউন্ডে আনন্দ যদি তাঁর এই ফর্ম ধরে রাখতে পারেন, তা হলে আরও একটা খেতাব জিততে পারেন বছর ৪৭-এর এই দাবাড়ু।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৭ ১৪:৫৯
Share:

গ্র্যান্ড মাস্টার বিশ্বনাথন আনন্দ। ছবি: সংগৃহীত।

শরীরের বয়স বাড়লেও মস্তিস্ক যে আগের মতই সচল, তা আরও এক বার প্রমাণ করে দিলেন ভারতীয় গ্র্যান্ডমাস্টার বিশ্বনাথন আনন্দ। বৃহস্পতিবার আমেরিকার সেন্ট লুইসে সিঙ্কফিল্ড কাপ দাবা টুর্নামেন্টে রুশ গ্র্যান্ডমাস্টার ইয়ান নেপমনিয়খতসি-কে হারালেন ভারতের বিশ্বনাথ আনন্দ। এই নিয়ে টানা দু’ম্যাচ সাদা ঘুঁটি নিয়ে খেলে জয় পেলেন আনন্দ। সপ্তম রাউন্ড শেষে আনন্দের পয়েন্ট ৪.৫। নেপমনিয়খতসিকে হারানোয় ফরাসি ম্যাক্সিম লেগ্রেভ, আর্মেনিয়ান লিভন অ্যারোনিয়ানের সঙ্গে যৌথ ভাবে শীর্ষ স্থানে উঠে এলেন পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন আনন্দ।

Advertisement

আরও পড়ুন: বিশ্ব মিটে স্বপ্ন সত্যি লক্ষ্মণনের

আরও পড়ুন: শামি-ভুবিদের কৃতিত্ব উমেশের

Advertisement

টুর্নামেন্টে এখনও দু’রাউন্ড খেলা বাকি। পরে দু’রাউন্ডে আনন্দ যদি তাঁর এই ফর্ম ধরে রাখতে পারেন, তা হলে আরও একটা খেতাব জিততে পারেন বছর ৪৭-এর এই দাবাড়ু। ম্যাচের শেষে আনন্দ বলেন, “চ্যাম্পিয়ন হতে হলে এই জয়ের সুবিধা নিতে হবে বাকি টুর্নামেন্টে।” এ দিনের ম্যাচের প্রসঙ্গে আনন্দ বলেন, “গোটা ম্যাচে কেউই বিশেষ সুবিধাজনক জায়গায় ছিলাম না। নেপমনিয়খতসির একটা ভুল চালে আমি সুবিধা পাই।” ম্যাচে ৪০ চালের পর হার স্বীকার করে নেন রুশ তারকা দাবাড়ু ইয়ান নেপমনিয়খতসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন