Viswanathan Anand

তিন মাস জার্মানিতে আটকে, দেশে ফিরেই কোয়রান্টিনে বিশ্বনাথন আনন্দ

মার্চে দেশে ফেরার কথা ছিল আনন্দের। কিন্তু জার্মানিতে কোভিড-১৯ এমন ভাবে ছড়িয়ে পড়ে যে সীমান্ত বন্ধ করে দেওয়া হয়। যাতায়াতে জারি হয় নিষেধাজ্ঞা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০২০ ১৪:৫৯
Share:

ফেব্রুয়ারিতে জার্মানি গিয়ে আটকে যান আনন্দ। ছবি: পিটিআই।

অবশেষে দেশে ফিরলেন বিশ্বনাথন আনন্দ। করোনাভাইরাসের জেরে চলতে থাকা লকডাউনের জন্য প্রায় তিন মাস জার্মানিতে আটকে ছিলেন তিনি। শনিবার দুপুরে ভারতে ফেরেন তিনি। ফ্রাঙ্কফুর্ট থেকে প্রথমে নামেন নয়াদিল্লিতে।

Advertisement

ফেব্রুয়ারিতে বুন্দেশলিগা চেস লিগে অংশ নিতে জার্মানি গিয়েছিলেন আনন্দ। মার্চে ফেরার কথা ছিল তাঁর। কিন্তু জার্মানিতে কোভিড-১৯ এমন ভাবে ছড়িয়ে পড়ে যে সীমান্ত বন্ধ করে দেওয়া হয়। যাতায়াতে জারি হয় নিষেধাজ্ঞা। বাধ্য হয়েই জার্মানিতে থাকতে হয় প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নকে। দেশে ফিরে তিনি যান বেঙ্গালুরুতে।

আরও পড়ুন: সচিন কেন গ্রেট, লক্ষ্ণণের ব্যাখ্যায় শুধুই শ্রদ্ধা​

Advertisement

আরও পড়ুন: ইয়ান গুল্ডের দেখা তিন সেরা ব্যাটসম্যানের তালিকায় দুই ভারতীয়​

সংবাদ সংস্থাকে আনন্দের স্ত্রী অরুণা বলেছেন, “হ্যাঁ, আনন্দ দেশে ফিরেছে। ও একদম ঠিক আছে। দেশে ফিরে ও খুশি। আমরাও খুশি যে দীর্ঘ দিন পর ও দেশে ফিরল। এখন কোয়রান্টিনের নিয়মকানুন মেনে চলবে। তার পর চেন্নাইয়ে ফিরবে।” জানা গিয়েছে, সাত দিন কোয়রান্টিনে থাকবেন তিনি। পরীক্ষায় নেগেটিভ এলে তিনি ঘরে ফিরবেন। তবে ঘরেও তাঁকে দুই সপ্তাহ কোয়রান্টিনে থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন