Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

সচিন কেন গ্রেট, লক্ষ্ণণের ব্যাখ্যায় শুধুই শ্রদ্ধা

২৪ বছরের কেরিয়ারে দুই ধরনের ক্রিকেট মিলিয়ে ১০০ সেঞ্চুরি করেছেন তিনি। টেস্টে তাঁর রানসংখ্যা ১৫,৯২১। একদিনের ক্রিকেটে তিনি করেছেন ১৮,৪২৬ রান।

আন্তর্জাতিক ক্রিকেটে একের পর এক কীর্তি গড়েছেন সচিন। ছবি: রয়টার্স।

আন্তর্জাতিক ক্রিকেটে একের পর এক কীর্তি গড়েছেন সচিন। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০২০ ১৩:৫৭
Share: Save:

সচিন তেন্ডুলকরের ভূয়সী প্রশংসা করলেন ভিভিএস লক্ষ্মণ। ভক্তদের পাগলামি ও ভালবাসা সত্ত্বেও যে ভাবে জমিতে পা রেখে চলেছেন, সেই ক্ষমতাই মুম্বইকরকে গ্রেট করে তুলেছে বলে মনে করছেন শৈল্পিক হায়দরাবাদি।

একদা সতীর্থকে নিয়ে লক্ষ্মণ টুইট করেছেন, “সচিনের অত্যুজ্জ্বল কেরিয়ার কিংবদন্তি হয়ে ওঠার উপাদান জুগিয়েছে। কিন্তু যা আরও বেশি চোখে পড়ার তা হল ওর দায়বদ্ধতা, প্যাশন ও ক্রিকেটের প্রতি শ্রদ্ধা। আর সেটাই সচিনকে এই জায়গায় পৌঁছে দিয়েছে। এত ভালবাসা ও সাধুবাদ সত্ত্বেও মাটিতে পা রেখে চলা ওর অবিশ্বাস্য দক্ষতা। যা ওর মহত্বের পরিচয়।”

আরও পড়ুন: ইয়ান গুল্ডের দেখা তিন সেরা ব্যাটসম্যানের তালিকায় দুই ভারতীয়​

আরও পড়ুন: লকডাউনে আউটডোর ট্রেনিং কেন? বোর্ডের প্রশ্নের মুখে শার্দুল ঠাকুররা

আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৮৯ সালের ১৫ নভেম্বর পা রেখেছিলেন সচিন তেন্ডুলকর। পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল তাঁর। আর ১৮ ডিসেম্বর খেলেন প্রথম ওয়ানডে। ২৪ বছরের কেরিয়ারে দুই ধরনের ক্রিকেট মিলিয়ে ১০০ সেঞ্চুরি করেছেন তিনি। টেস্টে তাঁর রানসংখ্যা ১৫,৯২১। একদিনের ক্রিকেটে তিনি করেছেন ১৮,৪২৬ রান। টিম ইন্ডিয়ার হয়ে ছয়টি বিশ্বকাপে খেলেছেন তিনি। ২০১১ সালে বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Sachin Tendulkar VVS Laxman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE