Cricket

বিরাটকে ফিটনেস নিয়ে খাটতে দেখে লজ্জাই পেয়েছিলেন তামিম

ভারত অধিনায়ক বিরাট কোহালির ফিটনেস সম্ভ্রম জাগানোর মতোই। যত দিন যাচ্ছে কোহালি নিজেকে আগের থেকেও বেশি ফিট করে তুলছেন।

Advertisement

সংবাদ সংস্থা

ঢাকা শেষ আপডেট: ০২ জুন ২০২০ ১৭:৫৬
Share:

কোহালির ফিটনেস ঈর্ষা করার মতো। —ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেটের ‘ফিটনেস বিপ্লব’ প্রভাব ফেলেছে বাংলাদেশের ক্রিকেটেও। এ কথা জানিয়েছেন বাংলাদেশের নতুন ওয়ানডে ক্যাপ্টেন তামিম ইকবাল।

Advertisement

সঞ্জয় মঞ্জরেকরের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় কথা বলার সময়ে বাঁ হাতি ওপেনার বলছেন, ‘‘ভারত আমাদের প্রতিবেশী দেশ। ভারতে কী হচ্ছে, সে দিকে আমরা নজর রাখি। যে মুহূর্তে ভারতীয় ক্রিকেট ফিটনেসের উপরে জোর দিল সঙ্গে সঙ্গেই তার প্রভাব পড়ল বাংলাদেশের ক্রিকেটেও।’’

বাংলাদেশের ক্রিকেটাররাও ফিটনেস বাড়ানোর দিকে নজর দেন। বাংলাদেশের ক্রিকেটাররা আগের থেকে এখন অনেক ফিট।

Advertisement

আরও পড়ুন: কোহালিকে কেন পছন্দ? স্মিথ বললেন...

ভারত অধিনায়ক বিরাট কোহালির ফিটনেস সম্ভ্রম জাগানোর মতোই। যত দিন যাচ্ছে কোহালি নিজেকে আগের থেকেও বেশি ফিট করে তুলছেন। ফিটনেসের জন্য প্রচণ্ড পরিশ্রম করছেন কোহালি। ভারত অধিনায়ককে জিমে ঘাম ঝরাতে দেখে রীতিমতো লজ্জা পেয়ে গিয়েছিলেন তামিম। সে কথা গোপনও করেননি তিনি লাইভ চ্যাটে।

তামিম বলেছেন, ‘‘দু-তিন বছর আগে বিরাট কোহালিকে ফিটনেস নিয়ে খাটতে দেখে আমি লজ্জাই পেয়ে গিয়েছিলাম। বিরাটকে দেখে মনে মনে বলেছিলাম, বয়সের দিক থেকে আমরা দু’জনে প্রায় সমসাময়িক। অথচ সাফল্য পাওয়ার জন্য ও কীরকম খাটছে। ও যতটা খাটে আমি তার অর্ধেকও পরিশ্রম করি না। কোহালির সমান আমি না হতে পারি, ওর পথ তো অনুসরণ করাই যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন