Sports News

ফ্যানদের ‘অত্যাচারে’ ভাঙল বিরাটের মোম-মূর্তি

প্রিয় ক্রিকেটারের মূর্তি দেখতে মিউজিয়ামে হাজির হয়েছিলেন প্রচুর ভক্ত। ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই দেখা গেল বিরাটের মূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০১৮ ১৫:৩০
Share:

বিরাটের মূর্তির সঙ্গে সেলফি তোলায় মগ্ন এক ভক্ত। ছবি: এএফপি।

চিরাচরিত ব্যাটিং ভঙ্গিমায় দাঁড়িয়ে তিনি। মুখে আগ্রাসনের ভাব স্পষ্ট। দেখে মনেই হবে না যে একটা মূর্তি দাঁড়িয়ে রয়েছে। গত বুধবারই দিল্লির মাদাম তুসোয় উদ্বোধন হয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহালির মোমের মূর্তির।

Advertisement

প্রিয় ক্রিকেটারের মূর্তি দেখতে মিউজিয়ামে হাজির হয়েছিলেন প্রচুর ভক্ত। ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই দেখা গেল বিরাটের মূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। মিউজিয়াম কর্তৃপক্ষের তরফে এর বিবৃতি দিয়ে জানানো হয়েছে, মূর্তিটির ডান কান ক্ষতিগ্রস্ত।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ভক্তেরা তাঁদের প্রিয় ক্রিকেটারের মূর্তির সঙ্গে সেলফি তুলতে গিয়েই এমন কাণ্ড ঘটেছে। সারাইয়ের জন্য মূর্তিটি মিউজিয়াম থেকে সরিয়েও দেন কর্তৃপক্ষ। পাশাপাশি এটাও জানানো হয়েছে, মূর্তিটির ক্ষতিগ্রস্ত জায়গা ইতিমধ্যেই ঠিক করে ফের মিউজিয়ামে রাখা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: আমি কাপ হাতে তুললে বিশ্বে অনেকে খুশি হবেন, বললেন মেসি

উসেইন বোল্ট, কপিল দেব, ডেভিড বেকহ্যাম, লিওনেল মেসি-র সঙ্গেই দিল্লির ওই মিউজিয়ামে ঠাঁই হয়েছে বিরাটের। তাঁর মূর্তিটি দেখতে অগণিত ভক্তেরা ওই দিন হাজির হয়েছিলেন। ছবি তো তুলেইছেন, উঠেছে সেলফিও। সেই সময়েই কোনও কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মনে করছেন মিউজিয়াম কর্তৃপক্ষ। তবে এর জন্য দর্শকদের আনাগোনা কোনও ভাবেই প্রভাবিত হবে না বলেও জানানো হয়েছে।

নিজের মূর্তি প্রসঙ্গে কী বললেন ভারত অধিনায়ক?

তিনি বলেন, “অসাধারণ প্রচেষ্টা। দারুণ কাজ। মাদাম তুসোকে ধন্যবাদ আমাকে সিলেক্ট করার জন্য। ভক্তদের ভালবাসা ও সমর্থন যে ভাবে পাচ্ছি, এ জন্য তাঁদের প্রতি কৃতজ্ঞ।” পাশাপাশি তিনি এটাও বলেন, “অসাধারণ একটা অভিজ্ঞতা। আমার সুখস্মৃতির একটি অংশ হয়ে থাকবে এই অভিজ্ঞতা।”

আরও পড়ুন: আইসল্যান্ডের তালি-উৎসব সুনীলদের

দিল্লির কনট প্লেসে গত ডিসেম্বরে এই মিউজিয়ামটি খোলা হয়। সেখানে বলিউড, হলিউডের তারকা, সঙ্গীতজ্ঞ এবং রাজনীতিকদের মোমের মূর্তি স্থান পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন