Harry Kane

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে জিতল জার্মানি, ইংল্যান্ড, ইটালি, ফ্রান্স, স্পেন

নরওয়ে এবং জার্মানির পর এ বার মানবাধিকার নিয়ে প্রতিবাদ জানাল ডেনমার্ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২১ ১৩:২২
Share:

গোল করে উচ্ছ্বাস হ্যারি কেনের ছবি রয়টার্স

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে জয় পেল ইউরোপের পাঁচ বড় দলই। সহজ জয় পেল জার্মানি, ইংল্যান্ড, ইটালি এবং ফ্রান্স। অতিরিক্ত সময়ের গোলে জিতেছে স্পেনও।

Advertisement

সের্জে নাব্রির একমাত্র গোলে জার্মানি হারিয়েছে রোমানিয়াকে। ম্যাচের ১৬ মিনিটে গোলটি করেন ন্যাব্রি। ইংল্যান্ড ২-০ ব্যবধানে হারিয়েছে আলবেনিয়াকে। প্রথমার্ধে ইংরেজদের এগিয়ে দেন হ্যারি কেন। দ্বিতীয়ার্ধে গোল ম্যাসন মাউন্টের।

ইটালিও ২-০ ব্যবধানে জয় পেয়েছে। তারা হারিয়েছে বুলগেরিয়াকে। প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল আন্দ্রেয়া বেলোত্তির। দ্বিতীয়ার্ধে গোল করেন ম্যানুয়েল লোকাতেল্লি। বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স একই ব্যবধানে হারিয়েছে কাজাখস্তানকে। দুটি গোলই হয়েছে প্রথমার্ধে। ১৯ মিনিটে ফ্রান্সকে এগিয়ে দেন ওসুমানে দেমবেলে। প্রথমার্ধ শেষের কিছুক্ষণ আগে আত্মঘাতী গোল কাজাখস্তানের সেরহি মালয়ির।

Advertisement

স্পেনকে জিততে হয়েছে কষ্ট করে। প্রথমার্ধে গোল করে এগিয়ে যায় জর্জিয়া। দ্বিতীয়ার্ধে স্পেনের হয়ে গোল করেন ফেরান তোরেস। অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে গোল দানি ওলমোর।

এদিকে, নরওয়ে এবং জার্মানির পর এ বার মানবাধিকার নিয়ে প্রতিবাদ জানাল ডেনমার্ক। রবিবার তারা বিশেষ জার্সি পরেছিল যাতে লেখা ছিল, ‘ফুটবল বদলকে সমর্থন করে’। ম্যাচে মলডোভাকে ৮-০ উড়িয়েছে ড্যানিশরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন