Spain

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে জয় জার্মানি, ইংল্যান্ড, ইটালির, আটকে গেল স্পেন

ইটালি টানা ২৩ ম্যাচে অপরাজিত থাকল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২১ ১৭:৫৪
Share:

গোলের পর জার্মানদের উল্লাস। ছবি রয়টার্স

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে সহজ জয় পেল জার্মানি, ইংল্যান্ড এবং ইটালি। তবে আটকে গেল স্পেন। ঘরের মাঠে গ্রিসের বিরুদ্ধে ১-১ ড্র করেছে তারা।

Advertisement

ডুইসবার্গে গ্রুপ জে-র ম্যাচে জার্মানি ৩-০ ব্যবধানে হারিয়েছে আইসল্যান্ডকে। গোল করেন লিয়ঁ গোরেৎজকা, কাই হ্যাভার্ৎজ এবং ইলখাই গুন্ডোয়ান। ম্যাচের আগে প্রতিবাদ করেছে জার্মানি। তাদের জার্সিতে লেখা ছিল ‘মানবাধিকার’। সম্প্রতি কাতারে বিশ্বকাপের প্রস্তুতির জন্য শ্রমিকদের প্রতি অত্যাচার নিয়ে সরব হয়েছে বিভিন্ন মানবাধিকার সংস্থা।

ওয়েম্বলিতে ইংল্যান্ডের হয়ে অভিষেক হল অলি ওয়াটকিন্সের। গোলও পেলেন তিনি। ইংরেজরা ৫-০ উড়িয়েছে সান মারিনোকে। জোড়া গোল ডমিনিক কালভার্ট-লিউইনের। অপর দুটি গোল রাহিম স্টার্লিং এবং জেমস ওয়ার্ড-প্রোসের।

Advertisement

পারমাতে, ইটালি টানা ২৩ ম্যাচে অপরাজিত থাকল। গ্রুপ সি-তে উত্তর আয়ারল্যান্ডকে তারা হারিয়েছে ২-০ ব্যবধানে। ডোমেনিকো বেরার্দি এবং সিরো ইমমোবিল গোল করেন। তবে হতাশ করেছে স্পেন। ৩২ মিনিটে দলকে এগিয়ে দিয়েছিলেন আলভারো মোরাতা। তবে দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে সমতা ফেরায় গ্রিসের আনাস্তাসিয়োস বাকাসেতাস। অপর একটি ম্যাচে, পোলান্ড ৩-৩ ড্র করেছে হাঙ্গেরির বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন