Cricket

অলিম্পিক্সে ক্রিকেট না থাকার কারণগুলো কী?

বিশ্বের সবচেয়ে বড় গেম ইভেন্ট অলিম্পিক্স। এ বারে তিনশোর বেশি ইভেন্টে ২৮ ধরনের খেলা রয়েছে। ১১২ বছর পর এই রিওতে নতুন ভাবে সংযোজিত হয়েছে গল্ফ। রাগবি সেভেনও যোগ হয়েছে প্রথম বার। কিন্তু ক্রিকেটের ভাগ্যে শিঁকে ছিড়ল কই?

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৬ ১৩:৩৫
Share:

২০২৪-এ অলিম্পিক্সে যুক্ত হবে ক্রিকেট?

বিশ্বের সবচেয়ে বড় গেম ইভেন্ট অলিম্পিক্স। এ বারে তিনশোর বেশি ইভেন্টে ২৮ ধরনের খেলা রয়েছে। ১১২ বছর পর এই রিওতে নতুন ভাবে সংযোজিত হয়েছে গল্ফ। রাগবি সেভেনও যোগ হয়েছে প্রথম বার। কিন্তু ক্রিকেটের ভাগ্যে শিঁকে ছিড়ল কই? ২০২০-র টোকিও সামার অলিম্পিক্সেও ক্রিকেট অন্তর্ভুক্ত হওয়ার সম্ভবনা কম। তবে, ২০২৪-য় ইতালি কিংবা লস এঞ্জেলসে আসর বসলে ক্রিকেট যুক্ত হওয়ার ক্ষীণ সম্ভাবনা থাকলেও থাকতে পারে বলে মনে করছেন অনেকে। ইতালি ক্রিকেট ফেডারেশনের সভাপতি সিমন গামবিনো জানিয়েছিলেন, রোমে যদি অলিম্পিক্স আসর বসে তা হলে, তাঁরা ক্রিকেটকে অন্তর্ভুক্ত করবেন। লস এঞ্জেলসের আয়োজকরা একই ইঙ্গিত দিয়েছেন। তাঁরা চাইলেও কি ক্রিকেট চাইছে অলিম্পিক্সে যোগ দিতে? কোন কারণগুলি ক্রিকেটের পক্ষে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে অলিম্পিক্সে যোগ দেওয়ার জন্য?

Advertisement

আরও খবর- মোট সম্পত্তির বিচারে সেরা দশ ধনী ক্রিকেটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন