wimbledon 2021

Wimbledon: উইম্বলডনে বড় অঘটন, কোয়ার্টার ফাইনালেই বিদায় নিলেন আট বারের চ্যাম্পিয়ন রজার ফেডেরার

উইম্বলডনে ভাল কিছু করার লক্ষ্যেই ফরাসি ওপেন খেলেননি ফেডেরার। নাম তুলে নিয়েছিলেন। কিন্তু সেখানেও শেষ চারে পৌঁছতে পারলেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ২২:৫৭
Share:

হারের পর হতাশ ফেডেরার। ছবি রয়টার্স

উইম্বলডনের সব থেকে বড় অঘটন ঘটল বুধবার। কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন রজার ফেডেরার। হুবার্ট হুরকাজের কাছে সরাসরি সেটে পরাজিত হলেন। খেলার ফল ফেডেরারের বিপক্ষে ৩-৬, ৬-৭ (৪-৭), ০-৬। হয়তো শেষ বার অল ইংল্যান্ডের সবুজ ঘাসের কোর্টে খেলে ফেললেন সুইস টেনিস খেলোয়াড়।

Advertisement

বুধবার দিনটা একেবারেই ফেডেরারের ছিল না। প্রথম থেকেই পোলান্ডের হুবার্টের কাছে পিছিয়ে ছিলেন। হুবার্টের দুরন্ত ফোরহ্যান্ডের কোনও জবাব ছিল না তাঁর। প্রথম সেটে শুরুটা ভাল করেও সেট হারেন ফেডেরার।

দ্বিতীয় সেটে তুল্যমুল্য লড়াই হয়েছে। ফেডেরারকে সমানে-সমানে টক্কর দিয়ে যান হুবার্ট। খেলা গড়ায় টাইব্রেকারে। কিন্তু তৃতীয় সেটে ফেডেরারকে দাঁড়াতে দেননি হুবার্ট। হারিয়ে দেন ৬-০ গেমে।

Advertisement

উইম্বলডনে ভাল কিছু করার লক্ষ্যেই ফরাসি ওপেন খেলেননি ফেডেরার। নাম তুলে নিয়েছিলেন। কিন্তু সেখানেও শেষ চারে পৌঁছতে পারলেন না। তার আগেই থেমে গেল দৌড়। এ বারের উইম্বলডনে কখনওই ফেডেরারকে দেখে মনে হয়নি খেতাব জিততে পারেন। প্রথম ম্যাচের প্রথম সেটেই হেরেছিলেন তিনি। দ্বিতীয় এবং তৃতীয় রাউন্ডে ছন্দে পাওয়া গেলেও কোয়ার্টারে গিয়ে খুঁজেই পাওয়া গেল না তাঁকে।

ঘাসের কোর্ট তাঁর সব থেকে পছন্দের। সেখানে ফেডেরার একটি সেটে একটা গেমও পেলেন না, এটা হয়তো কল্পনাতেও ভাবতে পারেননি ফেডেরার-সমর্থকরা। কিন্তু অসম্ভবকে সম্ভব করে দেখালেন হুরকাজ। শেষ ষোলোয় ড্যানিল মেদভেদেভকে হারানোর পর নিজের আদর্শ ফেডেরারকেও বাড়ি ফেরালেন তিনি।

ঘাসের কোর্টে কি শেষ ম্যাচ খেলে ফেললেন ফেডেরার? সময়ই বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন