Virat Kohli

কোহলীও তিন ম্যাচের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পক্ষে সমর্থন জানালেন

কোহলী এটাও জানালেন, এই ম্যাচ মোটেই তাঁর ক্রিকেটজীবনের সেরা ম্যাচ নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ২২:৩২
Share:

বিরাট কোহলী। ফাইল ছবি

শুক্রবার থেকে বিশ্ব টেস্ট ফাইনাল খেলতে নামছে ভারত। সুনীল গাওস্কর-সহ অনেকেই বলেছেন যে, ভবিষ্যতে ফাইনাল তিন ম্যাচের সিরিজের করা হোক। সেই অভিমতের পক্ষে সমর্থন জানালেন বিরাট কোহলীও। ম্যাচের আগে তিনি বলেন, তাঁর কাছে এই ম্যাচ সাধারণ যে কোনও টেস্ট ম্যাচের মতোই।

Advertisement

কোহলীর কথায়, “পাঁচদিনের একটা ম্যাচের উপর ভিত্তি করে যদি আপনি টেস্ট ক্রিকেটের সেরা দল খোঁজেন, তাহলে সত্যের প্রতিফলন হবে না। যারা খেলাটাকে বোঝে এবং গত চার-পাঁচ বছর ধরে নাগাড়ে খেলে এসেছে, তাদের কাছে এই ম্যাচের কোনও প্রভাব পড়বে না। ইতিহাসের দিকে তাকালে বুঝতে পারবেন, এখানে একটা দিন খারাপ যেতেই পারে। এই ম্যাচ জিতি বা হারি, ক্রিকেট আমাদের কাছে থেমে থাকবে না।”

কোহলী এটাও জানালেন, এই ম্যাচ মোটেই তাঁর ক্রিকেটজীবনের সেরা ম্যাচ নয়। বলেছেন, “এটা সাধারণ একটা ম্যাচ যেটা আমাদের খেলতে হবে। কিন্তু আমাদের মধ্যে বেশ উত্তেজনা রয়েছে। বাইরে থেকে এই ম্যাচটাকে নিয়ে বেশ উত্তেজনা তৈরি হয়েছে। অনেকে এটাকে মরণ-বাঁচন ম্যাচও বলছে। কিন্তু দল হিসেবে আমরা অনেকদিন ধরেই নিজেদের সেরা প্রমাণ করার চেষ্টা করে চলেছি। এই ম্যাচে যা-ই হোক, সেই কাজটাই চলতে থাকবে। ২০১১-এ আমরা বিশ্বকাপ জিতেছিলাম। তারপরেও ক্রিকেট খেলা থামাইনি। সাফল্য এবং ব্যর্থতাকে একই চোখে দেখতে হবে।”

Advertisement

কোহলীর সংযোজন, “এই মুহূর্তটাকে উপভোগ করতে হবে। মনে করতে হবে একজন তরুণ ক্রিকেটার জীবনের প্রথম টেস্ট খেলতে নামছে যে অনেক উপরে উঠতে চায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন