Cricket

ভেঙেই গেল যশস্বীর বিশ্বকাপের সেরার ট্রফি

কীভাবে ট্রফিটা ভেঙে গেল, তা জানেন না যশস্বী। জানার কোনও আগ্রহও নেই তাঁর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ২১:০০
Share:

যুব বিশ্বকাপের সেরা ক্রিকেটারের ট্রফি হাতে যশস্বী। ছবি: এএফপি।

যুব বিশ্বকাপের সেরা ক্রিকেটার হওয়ায় মাখায়া এনতিনির হাত থেকে ট্রফি পেয়েছিলেন যশস্বী জয়সওয়াল। দেশে ফিরে যশস্বী দেখেন সেই ট্রফি দু’ টুকরো হয়ে গিয়েছে। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের অবশ্য তাতে কোনও হেলদোল নেই।

Advertisement

কীভাবে ট্রফিটা ভেঙে গেল, তা জানেন না যশস্বী। জানার কোনও আগ্রহও নেই তাঁর। যশস্বীর কোচ জ্বালা সিংহের দাবি, ট্রফি নিয়ে কোনও আগ্রহ নেই যশস্বীর। একটি সর্বভারতীয় দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে জ্বালা সিংহ বলেছেন, ‘‘যশস্বী ট্রফি নিয়ে খুব বেশি ভাবনা চিন্তা করে না। রান নিয়েই বেশি চিন্তা করে।’’

ব্যাট হাতে গোটা টুর্নামেন্টে যশস্বী করেছেন ৪০০ রান। সেমিফাইনালে ম্যাচ-জেতানো সেঞ্চুরি ও চারটি হাফ-সেঞ্চুরি করে অবিশ্বাস্য ধারাবাহিকতার পরিচয় দিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: টেস্টে ওপেনিং নিয়ে পৃথ্বীর সঙ্গে কোনও লড়াই নেই, জানিয়ে দিলেন শুভমন

ফাইনালে যশস্বী একাই টানছিলেন ভারতীয় ইনিংসকে। খারাপ শট খেলে তিনি আউট হয়ে যাওয়ায় ভারতও আর বড় রান করতে পারেনি। যশস্বী বলছেন, ‘‘আমি খারাপ শট খেলে আউট হয়েছি। ওই সময়ে ওরকম শট খেলার দরকার ছিল না। বলটা একটু জোরেই এসেছিল। অতটা যে দ্রুত আসবে তা আমি ভাবিনি। বিশ্বকাপ জিততে পারলে ভালই লাগত। তবে না জেতায় পৃথিবী যে শেষ হয়ে গিয়েছে এমনটা নয়।’’

আরও পড়ুন: অভিষেক টেস্টে ‘সৌরভ’ ছড়ানোর ছবি পোস্ট করলেন মহারাজ, প্রিয় ‘দাদা’কে ট্রোল করলেন যুবি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন