যুবরাজ সিং

ঘরোয়া ক্রিকেটে যুবরাজ ফেরার অনুমতি না পাওয়ায় বিরক্ত বাবা যোগরাজ

বোর্ডের নিয়ম অনুযায়ী, বিদেশের কোনও লিগে খেললে কোনও ক্রিকেটারই আর ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারবেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২০ ১৬:৩৯
Share:

যোগরাজের মতে, যুবরাজ খেললেন উপকৃত হবেন তরুণরাই। ফাইল ছবি

নিয়মের জালে ফেঁসে ঘরোয়া ক্রিকেটে প্রত্যাবর্তন হচ্ছে না যুবরাজ সিংহের। ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁকে অনুমতি দেয়নি। ঘটনায় বিরক্ত তাঁর বাবা যোগরাজ সিংহ। জানিয়েছেন, যুবরাজকে খেলতে দিলে আখেরে লাভ তরুণ ক্রিকেটারদেরই।

Advertisement

অবসর নেওয়ার পরে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ কানাডা এবং টি-টেন লিগে খেলেছেন যুবরাজ। বোর্ডের নিয়ম অনুযায়ী, বিদেশের কোনও লিগে খেললে কোনও ক্রিকেটারই আর ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারবেন না। আইপিএলেও নয়।

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলার জন্যে পঞ্জাবের ক্যাম্পে যোগ দিয়েছিলেন যুবরাজ। কিন্তু অনুমতি না পাওয়ায় খেলা হবে না তাঁর। এর প্রেক্ষিতে যোগরাজ বলেছেন, ‘‘যুবরাজের সঙ্গে কথা হয়নি, তাই সঠিক কারণ জানি না। কিন্তু এটা পুরোটাই বিসিসিআই-এর সিদ্ধান্ত। তবে আমার মতে, ফেরার জন্যে অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের একটা সময় দেওয়া দরকার। এতে তরুণ ক্রিকেটারদেরই সুবিধা হবে।’’

Advertisement

আরও খবর: অনুশীলন শুরু রোহিতের, ফিল্ডিংয়ের ছবি সাড়া ফেলল নেটদুনিয়ায়

আরও খবর: কোহালি, স্মিথকে টপকে সেরা টেস্ট ব্যাটসম্যান উইলিয়ামসন

যোগরাজ আরও বলেছেন, ‘‘আমার মনে হয়েছিল তরুণ ক্রিকেটারদের সঙ্গে ওর খেলা দরকার। আইপিএলের আগেও ও ক্যাম্পে যোগ দিয়েছিল। তখন যুবরাজ নিজেই বলেছিল ওর অনেক বয়স হয়ে গিয়েছে। আমিই ওকে উৎসাহ দিয়ে খেলতে বলেছিলাম। চার-পাঁচটা ইনিংস খেলার পরেই বোঝা গিয়েছিল ও ভাল ছন্দে রয়েছে। ও নিজেই ভাবছিল খেলা ছাড়ার এতদিন পরেও কী করে এত ভাল খেলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন