Yuvraj Singh

বিশ্বকাপের কথা মাথায় রেখে দলে থাকুক শিবম, দাবি দুই প্রাক্তনীর

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে অনেক রান দিয়ে ফেলেছিলেন শিবম। পরের দুই একদিনের ম্যাচে জায়গা হয়নি তাঁর। হরভজন যদিও পাশে থেকেছেন অলরাউন্ডারের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৯ ১৬:৫১
Share:

দেশের হয়ে এখনও পর্যন্ত এক ওয়ানডে ও ছয় টি-টোয়েন্টি খেলেছেন শিবম। ছবি টুইটার থেকে নেওয়া।

চোটের জন্য বেশ কিছুদিন জাতীয় দলের বাইরে রয়েছেন হার্দিক পাণ্ড্য। এই সুযোগে বিকল্প অলরাউন্ডার হিসেবে স্কোয়াডে রয়েছেন শিবম দুবে। পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায়। তা মাথায় রেখে শিবমকে আরও বেশি সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল করেছেন যুবরাজ সিংহ ও হরভজন সিংহ।

Advertisement

গত মাসে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক ঘটেছিল শিবমের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ৫০ ওভারের ক্রিকেটেও অভিষেক হয়েছে তাঁর। এখনও পর্যন্ত দুর্দান্ত ধারাবাহিকতা দেখা যায়নি তাঁর কাছে। কখনও বোলিং ভাল করেছেন, কখনও নজর কেড়েছেন ব্যাটিংয়ে।

যুবরাজ অবশ্য মনে করছেন বাঁ-হাতি হওয়াই পক্ষে যাচ্ছে শিবমের। তাঁর মতে, “শিবম বাঁ-হাতি ব্যাটম্যান। যে কি না বলও করে। আর তাই কাজে আসতে পারে। হার্দিকের ফিটনেস নিয়ে সমস্যা আছে বলেও শিবমকে দলে রাখার পক্ষে আমি।”

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে অনেক রান দিয়ে ফেলেছিলেন শিবম। পরের দুই একদিনের ম্যাচে জায়গা হয়নি তাঁর। হরভজন বলেছেন, “অনেক সমালোচনা হচ্ছে শিবমের। ও তো মাত্র ছয় ওভার (আসলে যদিও ৭.৫ ওভার) বল করেছে। কিন্তু ওর ওভারগুলো ছাড়া বাকি ওভারগুলোতেও নিশ্চিত ভাবে আমাদের কিছু সমস্যা হয়েছে। নিজেদের প্রমাণ করার যথেষ্ট সুযোগ যেন দেওয়া হয় যোগ্যদের। অন্যদের যদি ১৫টা সুযোগ দেওয়া হয়, তবে শিবমেরও তা প্রাপ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন