Yuvraj Singh

জন্মদিনে ক্যান্সার আক্রান্ত শিশুদের পাশে থাকার অঙ্গীকার যুবরাজের

যুবরাজ শুধুই দুই ধরনের বিশ্বকাপজয়ী দলের সদস্য নন। ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটারও ছিলেন তিনি। অজস্র রেকর্ড রয়েছে তাঁর। যুবরাজের আর এক পরিচয় হল তিনি ক্যান্সারজয়ী ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮ ১৩:১২
Share:

জন্মদিনে কেক কাটছেন যুবি। ছবি টুইটারের সৌজন্যে।

জন্মদিনে ক্যান্সার আক্রান্ত ২৫ শিশুর পাশে থাকার অঙ্গীকার করলেন যুবরাজ সিংহ। আর সোশ্যাল মিডিয়ায় যুবির এই মানবিক প্রতিশ্রুতি সাড়া ফেলল ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

Advertisement

যুবরাজ শুধুই দুই ধরনের বিশ্বকাপজয়ী দলের সদস্য নন। ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটারও ছিলেন তিনি। অজস্র রেকর্ড রয়েছে তাঁর। টি-টোয়েন্টি বিশ্বকাপে এক ওভারে ছয় ছক্কা মেরেছিলেন তিনি। ওই ঘরানায় ১২ বলে পঞ্চাশে পৌঁছে রেকর্ডও করেছিলেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, ৫০ ওভারের বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি ও আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

যুবরাজের আর এক পরিচয় হল তিনি ক্যান্সারজয়ী ক্রিকেটার। মারণরোগকে হারিয়ে ক্রিকেট মাঠে ফিরেছেন তিনি। শুধু ফেরেনইনি, সর্বোচ্চ পর্যায়ে জাতীয় দলের প্রতিনিধিত্বও করেছেন। যা তাঁর অদম্য মানসিকতার পরিচয় রাখছে। সেই লড়াইয়ের জন্যই এই মারণরোগে আক্রান্তদের সামনে অনুপ্রেরণা হয়ে উঠেছেন বাঁ-হাতি ক্রিকেটার। ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ‘ইউউইক্যান’ নামে ফাউন্ডেশনও গড়েছেন তিনি। যার মাধ্যমে ক্যান্সার আক্রান্তদের পাশে থাকেন তিনি। জন্মদিনে ২৫ শিশুর চিকিত্সার অঙ্গীকার সেই উদ্দেশেই করা।

Advertisement

আরও পড়ুন: ভরসা সেই রোহিতেই, নজর নতুন পার্‌থ পিচে​

আরও পড়ুন: পারথের উইকেটে আমাদেরই সুবিধা! ভারতকে হুঁশিয়ারি দিলেন পন্টিং

তাঁর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ছে শুভেচ্ছাবার্তা। সচিন তেন্ডুলকর থেকে শুরু করে ক্রিকেটমহলের অনেকেই জানিয়েছেন অভিনন্দন। প্রাক্তন ক্রিকেটার জাহির খান আবার উপস্থিত ছিলেন তাঁর জন্মদিনে। সেখানে কেক কেটে স্ত্রী হ্যাজেল কিচকে তা খাইয়ে দেন তিনি। যুবির মুখে কেক মাখিয়ে দেন জাহির। কেক কাটার এই ছবি পোস্টও হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন