Yuvraj Singh

এক অজি ক্রিকেটার ‘দাদা’ বলে ডাকার পরই অবসরের সিদ্ধান্ত নেন যুবরাজ!

অ্যান্ড্রু টাই হলেন অস্ট্রেলিয়ার পেসার। ২০১৮ সালের আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব দলে টাইয়ের মুখে ‘দাদা’ শুনেই ক্রিকেট ছাড়ার কথা মাথায় এসেছিল যুবির।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২০ ১১:৪১
Share:

গত বছর ক্রিকেটকে বিদায় জানিয়েছেন যুবরাজ সিংহ। —ফাইল চিত্র।

দু’বছর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে খেলার সময়ই অবসরের ভাবনা এসেছিল যুবরাজ সিংহের মাথায়। আর তার পিছনে রয়েছে মজার এক ঘটনা। ইনস্টাগ্রামে যশপ্রীত বুমরার সঙ্গে লাইভ সেশনে সেটাই ফাঁস করলেন বাঁ-হাতি ব্যাটসম্যান।

Advertisement

যুবির কথায়, “মনে হচ্ছিল, কেরিয়ারের শেষের দিকে তোমার সঙ্গে খেলার পরই অবসর নেওয়া উচিত ছিল। কিন্তু বাস্তবে ২০১৮ সালে প্রথম অবসরের কথা মাথায় এসেছিল। আমি তখন আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে খেলছিলাম। আর অ্যান্ড্রু টাই আমাকে যুবি-দাদা বলে ডাকতে শুরু করেছিল।” অ্যান্ড্রু টাই হলেন অস্ট্রেলিয়ার পেসার। তাঁর মুখে ‘দাদা’ শুনেই ক্রিকেট ছাড়ার কথা মাথায় এসেছিল যুবির।

আরও পড়ুন: ‘ধোনির মতো ম্যাচ রিডিংয়ের ক্ষমতা কারও ছিল না’​

Advertisement

আরও পড়ুন: বিরাট-ধোনি-রোহিত, কে কেমন অধিনায়ক? চাহার বললেন...​

বুমরাকে দেখে তাঁর প্রতিভার কথা বুঝতে অসুবিধা হয়নি বলে জানিয়েছিলেন যুবরাজ। ভবিষ্যদ্বাণীও করেছিলেন যে, এক দিন বিশ্বের সেরা বোলার তিনি হবেন। যুবি সেটাই বলেছেন বুমরাকে। তাঁর কথায়, “তিন বছর আগে আমি বলেছিলাম যে তুমি এক দিন বিশ্বের সেরা বোলার হবে।”

যশপ্রীত বুমরা শুনিয়েছেন কী ভাবে চোট সারিয়ে ফিরে এসেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। যখন অনেক সমালোচকই উল্টো কথা বলেছিলেন, তখন মনের জোর ধরে রাখার কথা বলেছেন তিনি। বুমরার কথায়, “অনেকেই আমাকে বলেছিল যে বেশি দিন খেলতে পারব না। বলা হয়েছিল, দেশের হয়ে খেলতে পারব না কোনও দিন। আমাকে বলা হত বড় জোর রঞ্জি ট্রফি খেলতে পারব। আমি কিন্তু উন্নতির রাস্তায় থেকেছি। আর এই অ্যাকশনেই ভরসা রেখেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন