Football

একঝাঁক তারকা নিয়ে জিদান কি ম্যাঞ্চেস্টারের পথে, জল্পনা তুঙ্গে

জার্মানির টনি ক্রুস। কলম্বিয়ার হামেস রদ্রিগেজ। স্পেনের থিয়াগো আনকান্ট্রা ও উরুগুয়ের এডিনসন কাভানি। ম্যাঞ্চেস্টারে এলে এই চার ফুটবলারকে সই করানোর ভাবনা জিদানের রয়েছে বলে খবর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৮ ১৯:০২
Share:

জিদান কি ম্যাঞ্চেস্টারের দায়িত্বে আসবেন? ফাইল চিত্র।

জিনেদিন জিদান কি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দায়িত্বে আসবেন? এমন জল্পনা জোরদার ফুটবলমহলে। শুধু তাই নয়, কোন ফুটবলারদের তিনি দলে চাইছেন, সেই 'তালিকা'ও বেরিয়ে পড়েছে।

Advertisement

জার্মানির টনি ক্রুস। কলম্বিয়ার হামেস রদ্রিগেজ। স্পেনের থিয়াগো আনকান্ট্রা ও উরুগুয়ের এডিনসন কাভানি। এই চার ফুটবলারকে সই করানোর ভাবনা জিদানের রয়েছে বলে খবর ছড়িয়েছে। এর মধ্যে টনি ক্রুস ও হামেস রদ্রিগেজের সঙ্গে জিদানের সম্পর্ক ভাল। ম্যাঞ্চেস্টারে আসার ক্ষেত্রে যা সুবিধা করতে পারে বলে মনে করা হচ্ছে।

ক্রুস খেলেন জিদানেরই ছেড়ে আসা ক্লাব রিয়াল মাদ্রিদে। জার্মানির বায়ার্ন মিউনিখে খেলেন হামেস। তাঁর মতোই বায়ার্নে খেলেন আলকান্ট্রা। আর কাভানি খেলেন প্যারিস সাঁ জাঁ-য়। ফিসফাস জোরালো যে, কাভানি ও আলকান্ট্রার ম্যাঞ্চেস্টারে আসতে অসুবিধা নেই।

Advertisement

আরও পড়ুন: ৫ বছর পর ফুটবল মাঠে মুখোমুখি ভারত-পাকিস্তান, তাতছে ঢাকা

আরও পড়ুন: টেস্টে বিদায়ী ইনিংসে শতরান কুকের, ফের হারের পথে ভারত?​

কিন্তু জিদান স্বয়ং নিজেই কি আসবেন ম্যাঞ্চেস্টারে? শোনা যাচ্ছে, ঘনিষ্ঠ মহলে নাকি এই ব্যাপারে আশাবাদী শুনিয়েছে জিদানকে। ম্যাঞ্চেস্টারে হোসে মোরিনহোর ভবিষ্যত্ নিয়ে প্রশ্ন অবশ্য রয়েওছে। পল পোগবার মতো তারকাদের সঙ্গে সম্পর্ক একেবারেই ভাল নয় মোরিনহোর। গত মরসুমে ম্যাঞ্চেস্টার কোনও ট্রফি পায়নি। চলতি মরসুমেও শুরুটা ভাল হয়নি।

আর এজন্যই জিদানের নাম ভাসছে। জিদানে নিজেও প্রিমিয়ার লিগে কোচ হিসেবে অভিষেক ঘটাতে চাইছেন।

(চ্যাম্পিয়ন্স লিগ, এল ক্লাসিকো, লা লিগা, ইপিএল, বুন্দেশলিগা, সিরি এ থেকে ফিফা বিশ্বকাপ - ফুটবল জগতের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন