মূলপর্বে বাংলা

আইপিএলে ওপেন করতে চান ঋদ্ধি

এক ম্যাচ বাকি থাকতেই সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে পূর্বাঞ্চলীয় পর্বের তৃতীয় ম্যাচে ত্রিপুরাকে হারিয়ে মূলপর্বে চলে গেল বাংলা। এ দিন যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মাঠে লক্ষ্মীরতন শুক্লর দল ত্রিপুরাকে হারাল ৭২ রানে। জয়ের নায়ক ঋদ্ধিমান সাহা। ঝাড়খণ্ড ম্যাচের পর এ দিনও ওপেন করতে নেমে বড় রান পেলেন বাংলার এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৪ ০৪:১৮
Share:

এই ব্যাটেই ঝড় তুলে দিনের নায়ক ঋদ্ধি। ছবি: শঙ্কর নাগ দাস।

এক ম্যাচ বাকি থাকতেই সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে পূর্বাঞ্চলীয় পর্বের তৃতীয় ম্যাচে ত্রিপুরাকে হারিয়ে মূলপর্বে চলে গেল বাংলা। এ দিন যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মাঠে লক্ষ্মীরতন শুক্লর দল ত্রিপুরাকে হারাল ৭২ রানে। জয়ের নায়ক ঋদ্ধিমান সাহা। ঝাড়খণ্ড ম্যাচের পর এ দিনও ওপেন করতে নেমে বড় রান পেলেন বাংলার এই উইকেটকিপার-ব্যাটসম্যান। ৩৭ বলে তিনি করলেন ৭১ রান। তাঁর ঝোড়ো ইনিংসের সুবাদেই নির্ধারিত ২০ ওভারের শেষে পাঁচ উইকেট হারিয়ে বাংলার ইনিংস শেষ হয় ১৯৬ রানে। ঋদ্ধি ছাড়াও রান পেলেন পঙ্কজ শ’ (৩৮)। শেষ বেলায় চালিয়ে খেলে ছয় বলে ২৫ রান করে যান সঞ্জীব সান্যালও।

Advertisement

অশোক দিন্দা ও প্রীতম চক্রবর্তীর দাপুটে বোলিংয়ের সামনে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের সামনে পড়ে ত্রিপুরা। আট রানেই তাঁদের প্রথম তিন ব্যাটসম্যান ফিরে যান প্যাভিলিয়নে। কুশল আচার্য (৩৬ বলে ৪১) ছাড়া তাঁদের কেউ বড় রান পাননি। বাংলার হয়ে বল হাতে সফল অশোক দিন্দা (২-১৩)। শনিবার বাংলার নিয়মরক্ষার ম্যাচ ওড়িশা। দল ইতিমধ্যেই মূলপর্বে চলে যাওয়ায় এই ম্যাচে খেলবেন না লক্ষ্মীরতন শুক্ল। তাঁর জায়গায় খেলবেন অভিষেক দাস। লক্ষ্মীর পরিবর্তে অধিনায়কত্ব করবেন সৌরাশিস লাহিড়ী।

ওপেন করে ব্যাটে রান আসায় স্বভাবতই খুশি ঋদ্ধিমান। আইপিএলে এ বার তিনি খেলবেন কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে। সেখানেও ওপেনিং স্লটই যে তাঁর প্রথম পছন্দ এ দিন সাংবাদিকদের জানান তিনি। বলেন, “চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময়ও মাইক হাসির সঙ্গে ওপেন করেছি। ফলে অসুবিধা হওয়ার কথা নয়।” এ দিকে মূলপর্বে মনোজ, লক্ষ্মী, ঋদ্ধি-সহ পাঁচ ক্রিকেটারকে পাওয়া যাবে না। তাই মূলপর্বের জন্য বাংলা দলে এলেন সায়ন ঘোষ, সৌরভ মণ্ডল, শ্রীবৎস গোস্বামী ও অবলীন ঘোষ। তবে প্রথম ম্যাচে অশোক দিন্দাকে পাওয়া যাবে বলে জানিয়েছেন নির্বাচকরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন