এ বার বলিউডে ছাপ রাখতে চান বিজেন্দ্র

তিনি অলিম্পিক থেকে পদক এনেছেন। তাঁর নাম ড্রাগ কেলেঙ্কারিতেও জড়িয়েছে। আর এ বার নিজের ছাপ বলিউড দুনিয়ায় রাখতে চাইছেন বিজেন্দ্র সিংহ। তাঁর অভিনীত ‘ফাগলি’ ফিল্ম মুক্তি পাওয়ার আগে সাংবাদিকদের সামনে বিজেন্দ্র বলেছেন, ফিল্মে অভিনয় তাঁকে একটা গুরুত্বপূর্ণ জিনিস শিখিয়েছে। টিম স্পিরিট। বিজেন্দ্র বলেছেন, “আমি যে খেলাটার সঙ্গে যুক্ত, সেটা ব্যক্তিগত স্পোর্টস। টিম গেমের সঙ্গে কোনও সম্পর্ক নেই। কিন্তু ফিল্মে অভিনয়য় করতে গিয়ে আমি টিম গেমের ব্যাপারটা শিখলাম। বুঝলাম, একসঙ্গে কাজ করার মজাটা কী।”

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৪ ০৪:০৫
Share:

বিজেন্দ্রর নতুন ইনিংস: ফিল্মের প্রথম পোস্টার।

তিনি অলিম্পিক থেকে পদক এনেছেন। তাঁর নাম ড্রাগ কেলেঙ্কারিতেও জড়িয়েছে। আর এ বার নিজের ছাপ বলিউড দুনিয়ায় রাখতে চাইছেন বিজেন্দ্র সিংহ।

Advertisement

তাঁর অভিনীত ‘ফাগলি’ ফিল্ম মুক্তি পাওয়ার আগে সাংবাদিকদের সামনে বিজেন্দ্র বলেছেন, ফিল্মে অভিনয় তাঁকে একটা গুরুত্বপূর্ণ জিনিস শিখিয়েছে। টিম স্পিরিট। বিজেন্দ্র বলেছেন, “আমি যে খেলাটার সঙ্গে যুক্ত, সেটা ব্যক্তিগত স্পোর্টস। টিম গেমের সঙ্গে কোনও সম্পর্ক নেই। কিন্তু ফিল্মে অভিনয়য় করতে গিয়ে আমি টিম গেমের ব্যাপারটা শিখলাম। বুঝলাম, একসঙ্গে কাজ করার মজাটা কী।”

এখানেই শেষ নয়। অভিনয় থেকে তাঁর শিক্ষা-পর্ব যে ভালমতোই হয়েছে, তা বলছিলেন বিজেন্দ্র। “বক্সিং ব্যাপারটাই খুব আগ্রাসী। যেখানে আপনাকে সব সময় আক্রমণাত্মক মেজাজে থাকতে হয়। সিনেমায় কিন্তু ব্যাপারটা সে রকম নয়। শুটিং করতে গিয়ে আমি বুঝেছি, সেখানে আপনাকে ধৈর্য ধরতে হবে। কখনও কখনও এক পা পিছনে যেতে হবে কাজটা ঠিকঠাক করতে গেলে।”

Advertisement

ভারতীয় বক্সিংয়ের দুই প্রধান চরিত্রই কিন্তু কোনও না কোনও ভাবে রূপোলি পর্দার সঙ্গে জড়িয়ে গেলেন। মেয়েদের বিশ্বচ্যাম্পিয়ন মেরি কমকে নিয়ে সিনেমা হয়েছে। আর বিজেন্দ্র তো নিজেই অভিনয় করছেন। যে ফিল্মে আরও বিভিন্ন ভূমিকায় থাকছেন অক্ষয় কুমার, সলমন খানরাও।

বক্সিংয়ে রিংয়ে নামার দিন থেকেই যে তিনি সিনেমায় নামার স্বপ্ন দেখতেন, সে কথা স্বীকার করেছেন বিজেন্দ্র। বলেছেন, তাঁর আরও একটা স্বপ্ন সফল হওয়ার পথে। “মনে হচ্ছে আমার স্বপ্ন একটার পর একটা সত্যি হচ্ছে। জীবনে যা চেয়েছি, সেটাই পেয়ে যাচ্ছি। আমি খুব ছোট একটা গ্রাম থেকে এসেছি। সেখান থেকে আজ যেখানে পৌঁছতে পেরেছি, সেটা স্বপ্ন সত্যি হওয়ার মতোই,” বলেছেন বিজেন্দ্র। বলিউডের জগৎ থেকে কি বক্সিং রিংয়ে সফল হওয়ার রসদ পাবেন বিজেন্দ্র? সময়ই সে প্রশ্নের উত্তর দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন