Chilli ice cream

‘স্বাদে স্বর্গীয়’! কাঁচালঙ্কার আইসক্রিম! খেলেই স্বর্গলাভ, বলছেন খাদ্যপ্রেমীরা

খাবার নিয়ে পরীক্ষা নিরীক্ষার চল শুরু হয়েছে ইন্টারনেটে। সম্পূর্ণ অন্যরকম দু’টি খাবারকে মিশিয়ে তৈরি হচ্ছে নতুন খাবার। সেই খাবার কতটা মুখে তোলার যোগ্য, তা নিয়ে সন্দেহ রয়েছে খাদ্যরসিকদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১৮:৩৬
Share:

কাঁচালঙ্কা দিয়ে কী ভাবে তৈরি করা হয় আইসক্রিম, তার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। ছবি : ইনস্টাগ্রাম।

আইসক্রিমে কোন স্বাদ পছন্দ করেন? ইদানীং রাবড়ি থেকে শুরু করে রাজভোগ, ডাব মালাই, মশলা চা, পান, এমনকি, ফুচকার স্বাদের আইসক্রিমও বিক্রি হচ্ছে দোকানে। সেই সব স্বাদ যদি ইতিমধ্যেই চাখা হয়ে গিয়ে থাকে, তবে ‘জন্নত মির্চি আইসক্রিম’ চেখে দেখতে পারেন। মির্চি অর্থাৎ কাঁচালঙ্কা দিয়ে তৈরি এই আইসক্রিম খেলে জন্নত বা স্বর্গের অনুভূতি হবে বলে দাবি করেছেন মধ্যপ্রদেশের এক আইসক্রিম বিক্রেতা। তবে আইসক্রিম তৈরির পদ্ধতি দেখে খাদ্যরসিকেরা বলেছেন, স্বর্গীয় অনুভূতি পেতে ঝালের চোটে ‘স্বর্গলাভ’ হওয়াও আশ্চর্যের নয়।

Advertisement

খাবার নিয়ে উদ্ভট পরীক্ষা নিরীক্ষার চল শুরু হয়েছে ইন্টারনেটে। সম্পূর্ণ অন্যরকম ২টি খাবারকে একসঙ্গে মিশিয়ে দিয়ে তৈরি হচ্ছে নতুন খাবার। সেই খাবার কতটা মুখে তোলার যোগ্য, তা নিয়ে সন্দেহ রয়েছে খাদ্যরসিকদের। তবে সেই সব খাবার তৈরি করার ভিডিয়ো নজর কেড়েছে বিস্তর। সম্ভবত অদ্ভুত বলেই। এ বার সেই ধারায় নতুন সংযোজন মির্চি আইসক্রিম।

জন্নত মির্চি আইসক্রিম বিক্রি হয় মধ্যপ্রদেশের ইনদওরে। ফুটপাথের আইসক্রিম দোকানে চোখের সামনেই খান ৫-৬টি প্রমাণ মাপের কাঁচা লঙ্কাকে কচুকাটা করে তাতে চকোলেট, ক্যারামেল, ক্রিম মিশিয়ে তৈরি হয় কাঁচা লঙ্কার আইসক্রিম। যার দাম ১০০ টাকা থেকে শুরু।

Advertisement

ইন্টারনেটে এই আইসক্রিম তৈরির একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তবে খাদ্যপ্রেমীরা জানিয়েছেন, সমাজমাধ্যমে ওই আইসক্রিম বানানোর ভিডিয়ো দেখেই নাক-কান দিয়ে ধোঁয়া বেরনোর উপক্রম তাঁদের। খাওয়ার কথা ভাবতেই পারছেন না তাঁরা। যদিও নেটাগরিকদের অন্য একটি অংশ এই আইসক্রিম চেখে দেখার ব্যপারে আগ্রহ দেখিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন