Viral Video

নীচে মহিষের দল, গাছে উঠে ভয়ে কাঁপছে সিংহ! জঙ্গলে উলটপুরাণ, প্রকাশ্যে ভিডিয়ো

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, একটি উঁচু গাছের ডালে উঠে পড়েছে সিংহ। আর সেই গাছের নীচে দল বেঁধে দাড়িয়ে রয়েছে অনেকগুলি বুনো মহিষ। তাদের মাঝে গাছ থেকে নামতে ইতস্তত করছে পশুরাজ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৪:২৪
Share:

মহিষের ভয়ে গাছে উঠল পশুরাজ। ছবি: টুইটার।

তৃণভোজী পশুদের শিকার করে পেট চালায় বাঘ, সিংহেরা। জঙ্গলের সেই বাস্তুতন্ত্রে উলটপুরাণের ছবি দেখা গেল একটি ভাইরাল ভিডিয়োতে। দেখা গেল, মহিষের ভয়ে কাবু হয়েছে স্বয়ং পশুরাজ সিংহ।

Advertisement

সমাজমাধ্যমে এই ভিডিয়ো নিয়ে চর্চা শুরু হয়েছে। ভিডিয়োটিতে দেখা গিয়েছে, একটি উঁচু গাছের ডালে উঠে পড়েছে সিংহ। আর সেই গাছের নীচে দল বেঁধে দাড়িয়ে রয়েছে বুনো মহিষ। তাদের মাথায় লম্বা লম্বা শিং। আকারেও তারা পশুরাজের চেয়ে অনেক বড়। ফলে একসঙ্গে এত মহিষ দেখে ভয়ে গাছে উঠে পড়েছে সিংহটি।

ভিডিয়োতে দেখা গিয়েছে, গাছের সরু ডালে উঠে সিংহটি বেশ ভয় পেয়েছে। ডালটি খুব বেশি ক্ষণ যে তার ভার বহন করতে পারবে না, তা-ও স্পষ্ট। কিছু ক্ষণ দেখেশুনে প্রাণের দায়েই ভয় কাটিয়ে ওঠে পশুরাজ। মহিষদের সামনেই সে গাছ থেকে লাফিয়ে নেমে পড়ে। তার পর দ্রুত গতিতে নিরাপদ দূরত্বে গিয়ে দাঁড়ায়।

Advertisement

সিংহটিকে গাছ থেকে নামতে দেখে তার দিকে তেড়ে আসে একটি মহিষ। তাড়া খেয়ে সেখান থেকে লেজ গুটিয়ে পালায় পশুরাজ। একটি চ্যানেলের তরফে ভিডিয়োটি ইউটিউবে শেয়ার করা হয়েছে। তবে ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়ো দেখে সমাজমাধ্যমে নানা জনে নানা মন্তব্য করেছেন। কেউ কেউ সিংহের সাহসের প্রশংসা করেছেন। কেউ কেউ আবার তার অবস্থা দেখে দারুণ মজা পেয়েছেন। জঙ্গলে এমন উলটপুরাণ সচরাচর দেখা যায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন