Horse

Viral: ঘোড়ার নাম ‘গাধা’, গায়ে লেখা ‘আমায় কেউ খাওয়াবেন না’!

খিদে পেলেও তাকে খাবার দেওয়া হবে না। অন্য কেউ যেন খাবার না খাওয়ান। পোষ্য ঘোড়া ‘ডাঙ্কি’র গায়ে সে কথা লিখে দিলেন খোদ মালিক!

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৪:০৩
Share:

ঘাসহীন মাঠে একটু খাবার দিয়ে বেঁধে রাখা হয়েছে ঘোড়াটিকে। ছবি: ফেসবুক।

খিদে পেলেও তাকে খাবার দেওয়া হবে না। কেউ যেন তাকে খাবার না খাওয়ান। পোষা ঘোড়ার গায়ে এই কথা লিখে দিলেন মালিক! আমেরিকার ডেডহ্যামে মালিকের এ হেন কাণ্ডে হতবাক অনেকে। কেন পোষ্যের খাওয়া বন্ধ করতে এমন মরিয়া উঠলেন তিনি, উঠল সে প্রশ্নও।

Advertisement

ফাঁকা ঘাসহীন মাঠে খুঁটিতে বাঁধা রয়েছে একটি সাদা ঘোড়া। তার গায়ে নীল কালিতে লেখা, ‘আমাকে খাওয়াবেন না’। ঘোড়ার গায়ে এমন অদ্ভুত লেখা দেখে পথচারীরা চমকে যান। জানা যায়, স্বয়ং ঘোড়ার মালিক এই কাণ্ড ঘটিয়েছেন। কারণ, তিনি চান তাঁর লোভী ঘোড়া যেন আর না খায়। তাতে আরও অসুস্থ হয়ে পড়বে সে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই ঘোড়াটির নাম ‘ডাঙ্কি’ (গাধা)! ঘোড়াকে গাধা নাম দেওয়া মালকিনের নাম লেসলি বেইলিসফুলার।

Advertisement

লেসলি তাঁর ঘোড়াকে মাঠে বেঁধে রেখেছেন। কিন্তু তার আশেপাশে কোথাও ঘাস নেই। দেওয়া হয়নি অন্য কোনও খাবার। লেসলির দাবি, তাঁর ঘোড়ার ল্যামিনাইটিস হয়েছে। সে দেশে প্রতি ১০টি ঘোড়ার একটির এই রোগ হয়। এতে ঘোড়ার ক্ষুরের স্থায়ী ক্ষতি হয়। পরে তার স্বাস্থ্য ভেঙে পড়ে। মাস খানেক ধরে পেটের সমস্যায় ভুগছে ঘোড়াটি। এর ফলে সে আরও ক্ষুধার্ত হয়ে উঠেছে। সব সময় নাকি খাই-খাই করছে। কিন্তু সেটা তার স্বাস্থ্যহানি করবে বলে দাবি ঘোড়ার মালিকের।

ঘোড়ার মালকিনের দাবি, ফাঁকা মাঠে ঘোড়াটিকে দেখে হয়তো কোনও পথচারী খাবার দিয়ে যাবে। কিন্তু সেটা তো তার স্বাস্থ্যের পক্ষে খারাপ হবে। তাই কালি দিয়ে ঘোড়ার গায়ে লিখে দিয়েছেন, ‘আমাকে খাওয়াবেন না।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন