Food

ভাত আর রগরগে মশলাদার তরকারি! অসুস্থ বাবার জন্য রাঁধলেন ব্রিটেনের প্রাক্তন কূটনীতিক

একথালা ভাতের উপর ভারতীয় পদটিকে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করেছেন অ্যান্ড্রু। সঙ্গে সাজিয়ে দিয়েছেন টমেটো এমনকি বাটিতে রয়েছে চাটনিও।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২০:০৬
Share:

ভারতীয় রেসিপিতে কিছু ব্রিটেনের রন্ধন প্রণালীর মিশেল ঘটিয়েছেন অ্যান্ড্রু। ফাইল চিত্র।

অসুস্থ বাবাকে ভারতীয় পদ রেঁধে খাওয়ালেন ব্রিটেনের এক প্রাক্তন কুটনীতিক। নাম অ্যান্ড্রু ফ্লেমিং। কর্মসূত্রে ভারতে থেকেছেন বেশ কয়েকবছর। সম্প্রতি কাজ থেকে অবসর নিয়ে দেশে ফিরে গিয়েছেন তিনি। তবে অ্যান্ড্রু সম্ভবত তাঁর পুরনো কর্মক্ষেত্রকে ভুলতে পারেননি। টুইট করে জানিয়েছেন, তাঁর বাবা অসুস্থ হয়ে পড়ায় তাঁকে পথ্য হিসাবে ভারতীয় রান্না নিজে রেঁধে খাইয়েছেন তিনি। অ্যান্ড্রুর সেই টুইট নেটাগরিকদের নজর কেড়েছে।

Advertisement

একথালা ভাতের উপর ভারতীয় পদটিকে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করেছেন অ্যান্ড্রু। সঙ্গে সাজিয়ে দিয়েছেন টমেটো এমনকি বাটিতে রয়েছে চাটনিও। ট্রে-তে সাজানো সেই থালার একটি ছবি তুলে টুইটারে অ্যান্ড্রু লিখেছেন, ‘‘আগেই জানিয়েছি, আমার বাবা অসুস্থ। তাই গত রাতে আমাকে রান্নাঘরে ঢুকতে হল। আর ফুসফুসের সংক্রমণে ভোগা একজন রোগীর জন্য ভারতীয় পদের থেকে ভাল আর কী হতে পারে!’’

তবে অ্যান্ড্রু জানিয়েছেন, ভারতীয় রেসিপিতে কিছু ব্রিটেনের রন্ধন প্রণালীর মিশেল ঘটিয়েছেন অ্যান্ড্রু। পাশাপাশিই জানিয়েছেন, এই রেসিপিটি হায়দরাবাদে থাকাকালীন শিখেছিলেন তিনি। অ্যান্ড্রুর দেওয়া ছবিতে দেখা যাচ্ছে তিনি চিংড়ি মাছের কোনও একটি মশলাদার রান্না করেছেন। সেটিই টমেটো দিয়ে সাজিয়ে ভাতের সঙ্গে পরিবেশন করেছেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন