Offshore Work

ও কি এইচডি টিভি? কিন্তু ভিতর থেকে সমুদ্রের ঢেউ বাইরে এল কী করে! ভিডিয়োয় ধাঁধা

ঠাৎ দৃশ্যপট বদলায়। চলকে ওঠা ঢেউয়ের অংশ যেন হঠাৎ পর্দা ভেদ করে টিভির এ প্রান্তে ঢুকে পড়তে চায়। দর্শকের বিহ্বল হয়ে পড়েন তা দেখে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১২:০৫
Share:

ছবি : ইনস্টাগ্রাম।

এক ঝলক দেখলে মনে হবে টিভির চওড়া পর্দা। তাতেই দেখা যাচ্ছে উত্তাল সমুদ্রের দৃশ্য। ফেনার টোপর পরা স্বচ্ছ নীল ঢেউ ওঠা নামা করছে পর্দার একেবারে সামনে। কিন্তু হঠাৎ দৃশ্যপট বদলায়। চলকে ওঠা ঢেউয়ের অংশ যেন হঠাৎ পর্দা ভেদ করে টিভির এ প্রান্তে ঢুকে পড়তে চায়। দর্শকের বিহ্বলতা কাটতে না কাটতেই দেখা যায় উত্তাল সমুদ্রের ঢেউ সত্যি সত্যি আছড়ে পড়ছে ‘পর্দা’র ওপার থেকে এ পারে। তার পর? তার পরের দৃশ্যটিই ভাইরাল হয়ে ছড়িয়ে পড়িয়েছে সমাজ মাধ্যমে।

Advertisement

ভিডিয়োটি আসলে সমুদ্রে কাজে যাওয়া একটি জাহাজের। সেই জাহাজেরই নীচের অংশে বার বার আছড়ে পড়ছে উত্তাল সমুদ্রের ঢেউ। যা দেখে গায়ে কাঁটা দিয়েছে নেটাগরিকদের একাংশের। তাঁরা কেউ লিখেছেন, ‘‘জানলাটা বন্ধ করে দেওয়া যায় না!’’ কেউ আবার লিখেছেন, ‘‘আমি প্রথমটায় ভেবেছিলাম এইচডি বা হাই ডেফিনেশন টিভি, কিন্তু এ তো ভয়ঙ্কর দৃশ্য!’’

ভিডিয়োটির বিবরণ দিয়ে অবশ্য এক ইনস্টাগ্রাম ব্যবহারকারী লিখেছেন, ‘‘নিজের ডেস্কের নিরাপদ আরামে বসে বসে এই দৃশ্য দেখছি। আর শিউরে উঠছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন