Stunt

হাওয়া কলের পাখায় সাইকেল চালাচ্ছেন তরুণ, দেখে গায়ে কাঁটা দিল দর্শকদের

ভিডিয়োয় যা দেখা গিয়েছে, তা গায়ে কাঁটা দেওয়ার মতো। অন্তত দর্শকেরা তা-ই মনে করছেন। ভিডিয়োয় দেখা যাচ্ছে, এক তরুণ বিস্তীর্ণ মাঠের মাঝে একটি হাওয়া কলের পাখার ব্লেডের পাতে সাইকেল চালিয়ে এগিয়ে চলেছেন শেষপ্রান্তে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৯:৩৯
Share:

ছবি : টুইটার।

ফিট থাকার জন্য সাইকেল চালানো ভাল। চিকিৎসকেরা বলেন, সাইকেল চালালে হার্টের পেশির কসরৎ হয়। হার্ট ভাল থাকে। তবে সম্প্রতি এক তরুণ যে ভাবে সাইকেল চালিয়েছেন, তা দেখে সুস্থ মানুষও হার্টে দুর্বলতা বোধ করছেন। একটি ভাইরাল হওয়া ভিডিয়োয় তাঁকে দেখা গিয়েছে হাওয়া কলের পাখার ব্লেডের উপরে গড়গড়িয়ে সাইকেল চালাতে।

Advertisement

এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে ভিডিয়োয় যা দেখা গিয়েছে, তা গায়ে কাঁটা দেওয়ার মতো। অন্তত দর্শকেরা তা-ই মনে করছেন। ভিডিয়োয় দেখা যাচ্ছে, এক তরুণ বিস্তীর্ণ মাঠের মাঝে একটি হাওয়া কলের পাখার ব্লেডের পাতে সাইকেল চালিয়ে এগিয়ে চলেছেন শেষপ্রান্তে। সাধারণ পাখার ব্লেডের মতোই তিনটি ব্লেড থাকে উইন্ডমিল বা হাওয়া কলে। মাটি থেকে অনেকটা উঁচুতে ওই হাওয়া কল, বাতাসের স্পর্শে বনবন করে ঘোরে। তা থেকে তৈরি হয় বিদ্যুৎ। যদিও ভিডিয়োর হাওয়া কলটি কোনও অজানা কারণে বন্ধ। যদিও তার আশপাশের হাওয়াকলগুলি দিব্যি ঘুরছে।

ড্রোনের সাহায্যে তোলা হয়েছে ওই সাইকেল চালানোর ভিডিয়ো। ভিডিয়োটি পোস্ট করে এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘‘খুব ভাল কথা। কিন্তু ধন্যবাদ আমার দরকার নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন