tourism

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আরএসএস প্রধান মোহন ভাগবতের কলকাতায় আসার কথা। তিনি কেশব ভবনে সাংগঠনিক বৈঠক করবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ০৭:০০
Share:

ফাইল চিত্র।

আজ, মঙ্গলবার সংসদে বাজেট পেশ করবে কেন্দ্রীয় সরকার। বাজেট পড়বেন কেন্দ্রীয় নির্মলা সীতারামন। বেলা ১১টা নাগাদ বাজেট পেশ হওয়ার কথা। বাজেটে কী কী ঘোষণা হয় দিনভর তা আলোচনার কেন্দ্রে থাকবে।

Advertisement

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

Advertisement

স্কুল খোলার প্রস্তুতি

বৃহস্পতিবার থেকে রাজ্যে স্কুল খোলার কথা জানিয়েছে রাজ্য সরকার। সেই মতো আজ থেকে প্রস্তুতি শুরু করে দিয়েছে স্কুলগুলিকে। স্যানিটাইজেশন, পরিষ্কার করা হবে স্কুলগুলিকে।

পর্যটন কেন্দ্রে পর্যটকদের ভিড়

সোমবার করোনা বিধিনিষেধ শিথিল করেছে রাজ্য সরকার। ফলে পর্যটন কেন্দ্রগুলিতেও শিথিল হচ্ছে বিধিনিষেধ। দার্জিলিং, দিঘার মতো রাজ্যের পর্যটন কেন্দ্রে কেমন ভিড় থাকে পর্যটকদের তা নজর থাকবে।

গ্রাফিক:- সনৎ সিংহ।

কলকাতায় ভাগবত

আজ আরএসএস প্রধান মোহন ভাগবতের কলকাতায় আসার কথা। তিনি কেশব ভবনে সাংগঠনিক বৈঠক করবেন। দু'দিন তাঁর এ রাজ্যে থাকার কথা। নজর থাকবে ওই কর্মসূচির দিকে।

লতা ও সন্ধ্যার শারীরিক অবস্থা

অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর এবং সন্ধ্যা মুখোপাধ্যায়। দু'জনেই এখন বিপদমুক্ত। আজ তাঁরা কেমন থাকেন তা নজর থাকবে। অন্য দিকে, ফুটবলার সুরজিৎ সেনগুপ্তর শারীরিক অবস্থার দিকেও নজর থাকবে।

রাজ্যের করোনা পরিস্থিতি

সোমবার এক মাস পর রাজ্যের দৈনিক সংক্রমণ কমে দুই হাজারের নীচে নেমেছে। আজ কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে।

আবহাওয়া

শীতের প্রকোপ কমতে শুরু করেছে রাজ্যে। সোমবারের তুলনায় আজ তাপমাত্রা কিছুটা বাড়বে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৮ ডিগ্রি সেলসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন