মারধর যাত্রীকে, অভিযুক্ত চালক

মঙ্গলবার সকালে বাসন্তীর হোগল সেতু এলাকায় এই ঘটনা ঘটায় এলাকায় উত্তেজনা ছড়ায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে বাসন্তীর কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা মতিবুর রহমান মণ্ডল পরিবারের সঙ্গে চিকিৎসার জন্য ক্যানিংয়ে যাচ্ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাসন্তী শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৯ ০৪:৫৯
Share:

জখম: মতিবুরকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। ছবি: প্রসেনজিৎ সাহা।

হাসপাতালে যাওয়ার জন্য রোগী নিয়ে অটোয় উঠেছিলেন বাড়ির লোকজন। যাত্রী না ওঠায় অটো ছাড়তে দেরি হচ্ছিল। তাড়া থাকায় নেমে অন্য গাড়িতে ওঠার তোড়জোড় করছিলেন রোগী ও তাঁর বাড়ির লোকজন। অভিযোগ, তাঁদের অন্য গাড়িতে উঠতে বাধা দেন কিছু অটো চালক। কথা কাটাকাটির মাঝে রোগীকে অটো চালকেরা মারধর করেন বলে অভিযোগ।

Advertisement

মঙ্গলবার সকালে বাসন্তীর হোগল সেতু এলাকায় এই ঘটনা ঘটায় এলাকায় উত্তেজনা ছড়ায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে বাসন্তীর কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা মতিবুর রহমান মণ্ডল পরিবারের সঙ্গে চিকিৎসার জন্য ক্যানিংয়ে যাচ্ছিলেন। তাঁরা হোগল সেতু-সংলগ্ন এলাকা থেকে একটি অটোয় ওঠেন। কিন্তু দীর্ঘক্ষণ অপেক্ষার পরেও অটো ছাড়তে দেরি করেন চালক। চিকিৎসা করাতে দেরি হয়ে যাওয়ার কারণে মতিবুর ও তাঁর পরিবারের লোকজন অটো থেকে নেমে অন্য একটি গাড়ি ধরতে যান।

অভিযোগ, সে সময়ে কয়েকজন চালক অটোতেই যেতে হবে বলে জোরাজুরি করেন। কিন্তু মতিবুর ও তাঁর পরিবার অটোয় উঠতে না চাইলে মতিবুরকে বেধড়ক মারধর করা হয়। অটো চালকদের মার খেয়ে গুরুতর জখম হন ওই যুবক। নাক থেকে রক্ত ঝরতে থাকে মতিবুরের। খবর পেয়ে বাসন্তী থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মতিবুরকে অন্য একটি অটোয় তুলে ক্যানিং মহকুমা হাসপাতালে পাঠায় পুলিশ। দু’টি অটো আটক করা হয়েছে। তবে থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। ক্যানিংয়ের এসডিপিও দেবীদয়াল কুণ্ডু বলেন, ‘‘ঘটনার কথা জানা নেই। খোঁজ নিয়ে দেখছি।’’

Advertisement

মতিবুর বলেন, “অনেকক্ষণ অটোতে বসেছিলাম। আরও যাত্রী না হওয়ায় অটো ছাড়ছিল না। তাই অটো থেকে নেমে গাড়িতে উঠতে গেলেই আমাকে বেধড়ক মারধর করেন চার-পাঁচজন অটো চালক।’’

যদিও যাত্রীকে মারধরের ঘটনার কথা অস্বীকার করেছেন অটো চালকেরা। তাঁদের মধ্যে নুর ইসলাম ঘরামি বলেন, “আমরা কোনও যাত্রীকে মারধর করিনি। দুই দল যাত্রীর মধ্যে মারামারির জেরে ঘটনা ঘটেছে।’’ স্থানীয় বাসিন্দা রাজা ঢালি, সুকুমার মণ্ডলরা বলেন, “প্রতিদিন এই এলাকায় অটো চালকেরা যাত্রীদের উপরে জুলুম করেন। মাঝে মধ্যেই নিয়ম বহির্ভূত ভাবে বেশি ভাড়া নেওয়া হয়। নানা কারণে যাত্রীদের হেনস্থাও করা হয়। প্রতিবাদ করলে মারধরও করা হয়েছে এর আগে।’’ অটোয় বেশি যাত্রী তোলা, রেষারেষি করারও অভিযোগ তুলছেন নিত্যযাত্রীরা।

এই এলাকায় সে ভাবে কোনও অটো ইউনিয়ন নেই। এলাকার কয়েকজন তৃণমূল নেতাই এটা দেখাশোনা করেন। এ বিষয়ে স্থানীয় তৃণমূল নেতা আব্দুল মান্নান গাজি বলেন, “এ দিন সকালে একটা সমস্যা হয়েছিল ঠিকই। অটো চালকদের সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে যাতে এ ধরনের কোনও ঘটনা না ঘটে, সে দিকে নজর রাখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন