Sandeshkhali Incident

সুকান্তের সঙ্গে পুলিশের গাড়ির বনেটে উঠেছিলেন, জামিন পেলেন সেই বিজেপি নেত্রী সিরিয়া

টাকিতে সুকান্তের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির দিন রাতেই গ্রেফতার করা হয়েছিল বিজেপি নেত্রী সিরিয়া পারভিন এবং নেতা তথাগত ঘোষকে। তাঁদের জামিন মঞ্জুর হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৩১
Share:

বৃহস্পতিবার আদালতের পথে বসিরহাটের বিজেপি নেত্রী সিরিয়া পারভিন। —নিজস্ব চিত্র।

টাকিতে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে থাকা বিজেপি নেত্রী সিরিয়া পারভিন বিবিকে গ্রেফতার করেছিল পুলিশ। বৃহস্পতিবার বসিরহাট আদালত থেকে জামিন পেলেন তিনি। আর এক বিজেপি নেতা তথাগত ঘোষকেও জামিনে মুক্তি দেওয়া হয়েছে। ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন তাঁরা।

Advertisement

বুধবার সিরিয়া এবং তথাগতকে গ্রেফতার করেছিল হাসনাবাদ থানার পুলিশ। তাঁদের বৃহস্পতিবার বসিরহাট মহকুমা আদালতে হাজির করানো হয়। দু’হাজার টাকার ব্যক্তিগত বন্ডে আদালত তাঁদের জামিন মঞ্জুর করেছে।

সিরিয়াদের আইনজীবী প্রীতম মণ্ডল বলেন, ‘‘সিরিয়া পারভিন এবং তথাগত ঘোষকে গ্রেফতার করা হয়েছিল। দু’হাজার টাকার বন্ডে দু’জনেরই জামিন মঞ্জুর হয়েছে।’’

Advertisement

বুধবার, সরস্বতী পুজোর দিন টাকিতে সুকান্তের উপস্থিতিতে বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। ইছামতী নদীর তীরে পুজো করেছিলেন সুকান্ত। তার পর সরস্বতীর মূর্তি নিয়ে রওনা হন সন্দেশখালির উদ্দেশে। পুলিশ তাঁদের বাধা দিলে ধস্তাধস্তি শুরু হয়। পুলিশ জানায়, সন্দেশখালিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তাই সেখানে যাওয়ার অনুমতি দেওয়া যাবে না। পাল্টা সুকান্তও জানিয়ে দিয়েছিলেন, তিনি সন্দেশখালি যাবেনই।

এই পরিস্থিতিতে সুকান্ত পুলিশের গাড়ির বনেটের উপরে উঠে পড়েছিলেন। সেখানেই তাঁর সঙ্গে দেখা যায় সিরিয়াকে। তিনি বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক। সুকান্তের সঙ্গে তিনিও বনেটে উঠেছিলেন। ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েছিলেন তিনিও। সুকান্ত যখন বনেটের উপর পড়ে গিয়েছিলেন, সিরিয়া তাঁর পাশেই ছিলেন।

ওই দিনের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়া, পুলিশকে মারধর, সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগে মামলা রুজু করা হয়। সেই মামলাতেই সিরিয়া এবং তথাগতকে গ্রেফতার করে পুলিশ।

অসুস্থ সুকান্তকে টাকি থেকে বসিরহাট জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে কলকাতায় নিয়ে যাওয়া হয়। বর্তমানে কলকাতার বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন