Barrackpore

তৃণমূল ও পুলিশের অত্যাচারের অভিযোগ তুলে ব্যারাকপুরে পথে নামছেন শুভেন্দু

ব্যারাকপুরের বিজেপি নেতৃত্বের অভিযোগ, তাঁদের কর্মীদের মিথ্যা আগ্নেয়াস্ত্র মামলায় ফাঁসানোর চেষ্টা করছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ১৭:৩৯
Share:

ব্যারাকপুরে পথে নামবেন শুভেন্দু। ফাইল চিত্র।

ব্যারাকপুরে তৃণমূল কংগ্রেস ও পুলিশের যৌথ অত্যাচারের অভিযোগ তুলে প্রতিবাদ কর্মসূচি নিয়ে পথে নামছে বিজেপি। আর সেই কর্মসূচিতে থাকছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। আগামী মঙ্গলবার দুপুরে শুভেন্দু অধিকারী ব্যারাকপুর ওয়্যারলেস মোড় থেকে খড়দা থানা পর্যন্ত মিছিল করবেন। শুভেন্দুর সঙ্গেসৌমিত্র খাঁ-সহ আরও কয়েক জন বিজেপি নেতা থাকবেন বলে জানালেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ।

Advertisement

আগামী বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই নতুন করে রাজনৈতিক উত্তাপ ছড়াতে শুরু করেছে ব্যারাকপুরের মতো এলাকায়। কিছুদিন আগে হালিশহরে এক বিজেপি কর্মী খুন হন। সম্প্রতি খুন হন বিজেপি নেতা মণীশ শুক্লা। এমনকি মণীশ খুনের প্রত্যক্ষদর্শীর উপরেও হামলা চালানো হয় বলে অভিযোগ।

ব্যারাকপুরের বিজেপি নেতৃত্বের অভিযোগ, তাঁদের কর্মীদের মিথ্যা আগ্নেয়াস্ত্র মামলায় ফাঁসানোর চেষ্টা করছে পুলিশ। আর সম্প্রতি এ নিয়ে প্রতিবাদ করতে গেলে খড়দা থানার পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে। এবার এই সবের বিরুদ্ধে নতুন করে পথে নামেছে বিজেপি। মঙ্গলবার শুভেন্দুকে নিয়ে পথসভার সিদ্ধান্ত নেওয়া হয়েছে দলের তরফে।

Advertisement

অর্জুন তৃণমূল এবং পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, “যে ভাবে পুলিশ এবং তৃণমূল কংগ্রেস যৌথভাবে আমাদের কর্মীদের উপর অত্যাচার করছে, এর বিচার মানুষ করবে।” রবিবার ব্যারাকপুরের বিজেপির নব নিযুক্ত সভাপতি রবিন ভট্টাচার্য দাবি করেছেন, দলের কর্মীদের উপর পুলিশের অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বিজেপির কর্মীদের সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে হবে। প্রসঙ্গত, সম্প্রতি উমাশঙ্কর সিংহকে সরিয়ে রবিন ভট্টাচার্যকে সভাপতি করা হয়েছে। অর্জুন সিংহ তৃণমূল ছাড়ার পর রবিনের মতো অনেকেই বিজেপিতে যোগ দিয়েছেন। রবিন পেশায় আইনজীবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন