Egg

Egg: অমলেট বানানোর জন্য ডিম ফাটাতেই বেরিয়ে এল তাজা ‘রক্ত’! বেলঘরিয়ায় চাঞ্চল্য

রান্নার জন্য ডিম ফাটিয়েই চমকে ওঠেন ইন্দ্রপুরী এলাকার বাসিন্দা ইন্দ্রাণী মজুমদার। তাঁর দাবি, ডিম ফাটানো মাত্র গলগল করে বেরিয়ে আসে রক্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কামারহাটি শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৩:০৮
Share:

ডিম ফাটাতেই বেরোল ‘রক্ত’। — নিজস্ব চিত্র।

অমলেট তৈরি করতে গিয়ে ডিম ফাটাতে ঘটল বিপত্তি। ডিম থেকে বেরিয়ে এল তাজা ‘রক্ত’। সেই সঙ্গে ঘরে ছড়িয়ে পড়ল দুর্গন্ধও। এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর ২৪ পরগনার বেলঘরিয়ার ইন্দ্রপুরী এলাকায়। যদিও বিশেষজ্ঞরা বলছেন, ওই ডিম আসলে ফার্টিলাইজড ডিম। যার অর্থ ওই ডিম থেকে মুরগি জন্ম নেয়। ওই ডিম খাওয়ার জন্য নয় বলেও জানিয়েছেন পশু বিশেষজ্ঞেরা।

Advertisement

বৃহস্পতিবার সকালে রান্নার জন্য ডিম ফাটিয়েই চমকে ওঠেন ইন্দ্রপুরী এলাকার বাসিন্দা ইন্দ্রাণী মজুমদার। তাঁর দাবি, ডিম ফাটানো মাত্র গলগল করে বেরিয়ে আসে রক্ত। ইন্দ্রাণী বেলঘরিয়ার ত্রিভাষা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। বাজার থেকে ডিম কেনার পর এমন অভিজ্ঞতা তাঁর আগে কখনও হয়নি। তাই বৃহস্পতিবার সকালের ঘটনায় তিনি চমকে ওঠেন। বিষয়টি ডিম বিক্রেতাকে জানানো হলেও তিনি অভিযোগ মানতে চাননি বলে দাবি করেছেন ইন্দ্রাণী।

পশু চিকিৎসকরা অবশ্য এর মধ্যে অস্বাভাবিক কিছু দেখছেন না। পশু চিকিৎসক মিহির বিশ্বাসের কথায়, ‘‘সাধারণ ডিমের ক্ষেত্রে এটা অস্বাভাবিক ঘটনা। তবে কোনও কারণবশত ফার্ম থেকে ফার্টিলাইজড ডিম বাজারে এসেছে। যে ডিম থেকে এটা বেরিয়েছে সেটার মধ্যে ভ্রূণ তৈরি হয়ে গিয়েছে। কারণ সেটা ফার্টিলাইজড ডিম। তাই এই কাণ্ড ঘটেছে।’’

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন