টুকরো খবর

যাত্রিবোঝাই ট্রেনের কামরায় উঠে চিকিৎসকের টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে গেল সশস্ত্র দুই দুষ্কৃতী। সোমবার সন্ধে সওয়া ৬টা নাগাদ ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের চাঁপাপুকুর স্টেশনের কাছে। রেল পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অসীমকৃষ্ণ দাস নামে বসিরহাট জেলা হাসপাতালের এক চিকিৎসক ভ্যাবলা স্টেশন থেকে ডাউন হাসনাবাদ-শিয়ালদহ লোকালে ওঠেন। চাঁপাপুকুর স্টেশনের কিছুটা আগে যাত্রীদের মধ্যে থেকেই দু’জন হঠাৎ আগ্নেয়াস্ত্র বের করে। অসীমবাবুর কাছ থেকে টাকার ব্যাগ চায় তারা। উদ্যত রিভলবারের সামনে টুঁ শব্দ করার সাহস করেননি যাত্রীদের কেউ।

Advertisement
শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৪ ০২:০৮
Share:

চিকিৎসকের টাকার ব্যাগ লুঠ
নিজস্ব সংবাদদাতা • বসিরহাট

Advertisement

যাত্রিবোঝাই ট্রেনের কামরায় উঠে চিকিৎসকের টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে গেল সশস্ত্র দুই দুষ্কৃতী। সোমবার সন্ধে সওয়া ৬টা নাগাদ ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের চাঁপাপুকুর স্টেশনের কাছে। রেল পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অসীমকৃষ্ণ দাস নামে বসিরহাট জেলা হাসপাতালের এক চিকিৎসক ভ্যাবলা স্টেশন থেকে ডাউন হাসনাবাদ-শিয়ালদহ লোকালে ওঠেন। চাঁপাপুকুর স্টেশনের কিছুটা আগে যাত্রীদের মধ্যে থেকেই দু’জন হঠাৎ আগ্নেয়াস্ত্র বের করে। অসীমবাবুর কাছ থেকে টাকার ব্যাগ চায় তারা। উদ্যত রিভলবারের সামনে টুঁ শব্দ করার সাহস করেননি যাত্রীদের কেউ। কয়েক মিনিটের মধ্যে অসীমবাবুর কাছ থেকে দু’টি ব্যাগ হাতিয়ে চাঁপাপুকুর স্টেশনে ট্রেন একটু গতি কমাতেই নেমে পালিয়ে যায় দুষ্কৃতীরা। অসীমবাবুর বাড়ি দমদমে। বারাসত জিআরপির কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন তিনি। বসিরহাট থানাতেও অভিযোগ জানানো হয়েছে।

Advertisement

সাগরমেলা নিয়ে বৈঠক
নিজস্ব সংবাদদাতা • সাগর

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি নিয়ে প্রশাসনের আধিকারিক ও বিভিন্ন দফরের মন্ত্রীদের নিয়ে এক বৈঠক হল। সোমবার দুপুরে সাগরের মেলা অফিসে ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিদ্যুৎমন্ত্রী মণীশ গুপ্ত, সুন্দরবন উন্নয়ন প্রতিমন্ত্রী মন্টুরাম পাখিরা, সংখ্যালঘু উন্নয়নমন্ত্রী গিয়াসউদ্দিন মোল্লা, স্থানীয় বিধায়ক বঙ্কিম হাজরা-সহ বিভিন্ন দফতরের আধিকারিকেরা। মন্টুরামবাবু বলেন, “মানুষের যাতায়াতের সমস্ত রাস্তাগুলি অতি দ্রুত সংস্কার করা হচ্ছে। পাশাপাশি মুড়িগঙ্গা নদীর চর কাটার কাজ চলছে। জঙ্গি নিরাপত্তার বিষয়ে প্রশাসনকে অতিরিক্ত নজর দিতে বলা হয়েছে। তা ছাড়া অতিরিক্ত কিছু শৌচাগার নির্মাণ করা হবে এ বার।”

ছাত্রী অপহরণ, ধৃত দুই

নাবালিকা নিখোঁজের ঘটনায় গ্রেফতার করা হল দুই মহিলাকে। চাকদহ দিঘড়া এলাকার বাসিন্দা মাধ্যমিক পরীক্ষার্থী এক ছাত্রী বৃহস্পতিবার থেকে নিখোঁজ। শুক্রবার ওই ছাত্রীর বাবা বিটপ বিশ্বাস নামে এক যুবক ও তাঁর পরিবারের চারজনের বিরুদ্ধে মেয়েকে ফুঁসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ দায়ের করেন থানায়। তার ভিত্তিতে ওই যুবকের মা ও বৌদিকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্ত যুবক পলাতক। জানা গিয়েছে বিষ্ণুপুর নেউলে এলাকার বাসিন্দা বিটপ ওই ছাত্রীর মামার প্রতিবেশী। সেই সূত্রেই পরিচিতি। বৃহস্পতিবার সন্ধ্যায় পড়তে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরিয়ে আর বাড়ি ফেরেনি সহিসপুর কিরণবালা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রীটি। তার বাবা বলেন, “অসৎ উদ্দেশে আমার মেয়েকে নিয়ে গিয়েছে বিটপ।”

টাকিতে বইমেলা

শুরু হল টাকি গ্রামীণ সংস্কৃতি ও বইমেলা। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত মেলা চলবে। রবিবার টাকি এরিয়ান ক্লাব ময়দানের এই মেলায় উপস্থিত ছিলেন ফুটবলার দীপেন্দু বিশ্বাস, বাবু মানি, নাট্যকার দেবেশ চট্টোপাধ্যায়, চিত্র পরিচালক গৌতম ঘোষ, ক্রিকেটার সম্বরণ বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

ট্রাকের ধাক্কায় মৃত্যু

পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক ব্যক্তির। সোমবার বিকেলে ঘটনাটি ঘটেছে জগদ্দলের ঘোষপাড়া রোডে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম শঙ্কর ঘোষ (৫৫)। বাড়ি স্থানীয় স্থিরপাড়ায়।

দুর্ঘটনায় মৃত দুই

পথ দুর্ঘটনায় মৃত্যু হল দুই ব্যক্তির। শুক্রবার গভীর রাতে হরিণঘাটার মোহনপুর এলাকায় একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা একটি বালি বোঝাই লরিতে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় নিহাররঞ্জন মণ্ডল (৪৫) এবং প্রশান্ত সরকার (৩৫) নামে দুই ব্যক্তির। আহত হন আরও দু’জন। তাঁরা কল্যাণী জওহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন। জানা গিয়েছে, এঁদের সকলেরই বাড়ি উত্তর ২৪ পরগনা জেলার নিমতা এলাকায়।


শীত পড়তেই বাড়ছে পাটালি গুড়ের চাহিদা। বনগাঁয় ব্যস্ত কারিগর। ছবি: নির্মাল্য প্রামাণিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন