প্রার্থীকে ‘মার’, ধৃত অন্য প্রার্থী

রাতে সভা সেরে বাড়ি ফেরার পথে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন তৃণমূল প্রার্থী মমিনুল মণ্ডল। তাঁর আরও তিন সঙ্গীকেও মারধর করা হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাদুড়িয়া শেষ আপডেট: ০৫ মে ২০১৮ ১৩:০৫
Share:

চিকিৎসাধীন: জখম তৃণমূল প্রার্থী। নিজস্ব চিত্র

তৃণমূল প্রার্থীকে মারধরের অভিযোগে গ্রেফতার করা হল সিপিএম প্রার্থীকে। বৃহস্পতিবার রাতে এই ঘটনায় উত্তেজনা ছড়ায় বাদুড়িয়ার পিঙ্গলেশ্বর গ্রামে। এলাকায় পুলিশি টহল চলছে।

Advertisement

রাতে সভা সেরে বাড়ি ফেরার পথে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন তৃণমূল প্রার্থী মমিনুল মণ্ডল। তাঁর আরও তিন সঙ্গীকেও মারধর করা হয় বলে অভিযোগ। বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে সকলকে। এই ঘটনায় গ্রাম পঞ্চায়েতের সিপিএম প্রার্থী মহম্মদ আলিকে পুলিশ গ্রেফতার করে। সিপিএম প্রার্থীর মদতেই মারধরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ তৃণমূলের।

যদিও অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করে সিপিএমের বক্তব্য, তৃণমূলের হাতে মার খেয়েছেন সিপিএম প্রার্থী। উল্টে পুলিশ অন্যায় ভাবে আলিকেই গ্রেফতার করল। শুক্রবার এ নিয়ে বাদুড়িয়া থানায় বিক্ষোভ দেখায় সিপিএম-কংগ্রেস।

Advertisement

বাদুড়িয়ার যদুরহাটি উত্তর গ্রাম পঞ্চায়েতের ১৪ নম্বর আসনে তৃণমূলের প্রার্থী হয়েছেন মমিনুর। একই আসনে কংগ্রেসের সমর্থনে সিপিএমের প্রার্থী হয়েছেন আলি। মমিনুর বলেন, ‘‘বাড়ি ফেরার পথে হঠাৎ পিছন থেকে সিপিএম-আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায়। সঙ্গীদের চিৎকারে লোকজনেরা বেরিয়ে না পড়লে হয় তো আমাদের খুন‌ই করে ফেলত।’’ বাদুড়িয়া পুরপ্রধান তুষার সিংহ বলেন, ‘‘পরাজয় নিশ্চিত জেনে বহিরাগতদের নিয়ে আমাদের প্রার্থীর উপরে হামলা চালিয়েছেন সিপিএম প্রার্থী।’’ আলি-সহ কয়েকজনের বিরুদ্ধে তৃণমূলের তরফে অভিযোগ দায়ের হয় থানায়। রাতেই গ্রেফতার করা হয় সিপিএম প্রার্থীকে। এ দিকে, সিপিএমের জেলা কমিটির সদস্য তথা বাদুড়িয়ার বাসিন্দা অনিমেষ মুখোপাধ্যায়ের পাল্টা অভিযোগ, ‘‘প্রচার শেষে আমাদের প্রার্থী জটলা দেখে দাঁড়ান। তাঁকে বাঁশ দিয়ে মারে তৃণমূলের প্রার্থী। উল্টে পুলিশ আমাদের প্রার্থীকেই গ্রেফতার করেছে।’’ পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘রাতেই অভিযোগ দায়ের করেছিল এক পক্ষ। সেই মতো পদক্ষেপ করা হয়েছে। অন্য পক্ষ যদি লিখিত অভিযোগ করে, তার ভিত্তিতেও তদন্ত হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন