Barasat

BJP: বিজেপিতে ইস্তফার হিড়িক, বারাসত জেলা কমিটি থেকে সরলেন আরও পাঁচ সদস্য

রবিবার যাঁরা ইস্তফা দিয়েছেন তাঁদের অভিযোগ, দলের পুরনো কর্মীদের বাদ দিয়ে নতুন কর্মীদের অগ্রধিকার দেওয়া হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ০৮ মে ২০২২ ১৫:০২
Share:

জেলা সভাপতির বিরুদ্ধে অভিযোগ তুলে ইস্তফা জেলা কমিটির পাঁচ সদস্যের। —নিজস্ব চিত্র।

বিজেপিতে ইস্তফার হিড়িক চলছেই। উত্তর ২৪ পরগনার বারাসত সাংগঠনিক জেলার আরও পাঁচ সদস্য ইস্তফা দিলেন জেলা কমিটি থেকে। রবিবার সাংবাদিক বৈঠক করে জেলা কমিটির কার্যকরী সভাপতি তাপস মিত্রের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন তাঁরা। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছেন তাপস।
রবিবার যাঁরা ইস্তফা দিয়েছেন তাঁদের অভিযোগ, দলের পুরনো কর্মীদের বাদ দিয়ে নতুন কর্মীদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে। আরও অভিযোগ, বারাসত সাংগঠনিক জেলার বর্তমান সভাপতি পুরনোদের বাদ দিয়েই নতুন কর্মীদের হাতে মণ্ডল সভাপতি, ব্লক সভাপতি-সহ বিভিন্ন পদের দায়িত্ব তুলে দিচ্ছেন। সেই কারণেই তাঁরা জেলা কমিটি থেকে ইস্তফা দিচ্ছেন বলেও জানিয়েছেন। তাঁদের অভিযোগ, পুরনো বিজেপি কর্মীদের উপযুক্ত সম্মান দেওয়া হচ্ছে না।

Advertisement

যদিও সমস্ত অভিযোগ খারিজ করে দিয়েছেন তাপস। তাঁর কথায়, ‘‘আমি পদত্যাগপত্র হাতে পাইনি। তবে এ ভাবে পদত্যাগ করা যায় না। এটা দলীয় সংবিধানের পরিপন্থী। যে পাঁচ জন ইস্তফা দিয়েছেন তাঁদের মধ্যে দু’জন আমাকে হোয়াটসঅ্যাপ করে ইস্তফা প্রত্যাহারও করেছেন।’’ তবে রবিবার নতুন করে পাঁচ জেলা কমিটি সদস্য ইস্তফা দেওয়ায় বিজেপির বারাসত সাংগঠনিক জেলা আরও কিছুটা সঙ্কুচিত হয়ে পড়ল। কারণ এর আগে, ৬৯ জনের ওই জেলা কমিটি থেকে ইস্তফা দিয়েছিলেন ১৫ জন সদস্য। এ বার সরে দাঁড়ালেন আরও পাঁচ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন