Bangaon

প্রসূতি বিভাগের পরিচ্ছন্নতা বজায় রেখে কেন্দ্রের সার্টিফিকেট পেল বনগাঁর হাসপাতাল

ইতিমধ্যেই হাসপাতাল কর্তৃপক্ষের হাতে কেন্দ্রীয় সরকারের ওই সার্টিফিকেট তুলে দেওয়া হয়েছে। সামগ্রিক উন্নয়নের জন্য হাসপাতাল কর্তৃপক্ষের হাতে অর্থসাহায্যও তুলে দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৬:৪৩
Share:

হাসপাতালকে আরও উন্নত মানের করতে হাসপাতাল কর্তৃপক্ষকে অর্থসাহায্যও দেওয়া হবে। নিজস্ব চিত্র।

হাসপাতালের প্রসূতি বিভাগের পরিচ্ছন্নতা সঠিক ভাবে বজায় রাখার জন্য কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সার্টিফিকেট পেল উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ জে আর ধর হাসপাতাল। গত ২০ এবং ২১ মার্চ রাজ্যের হাসপাতালগুলির প্রসূতি বিভাগের কাজকর্ম এবং পরিচ্ছন্নতা খতিয়ে দেখতে কেন্দ্রীয় প্রতিনিধি দল সার্ভে করতে এসেছিলেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রতিনিধিদল জে আর ধর হাসপাতালের পরিচ্ছন্নতা দেখে মুগ্ধ হয়ে যান। ওই হাসপাতালের দরাজ প্রশংসাও করে কেন্দ্রীয় প্রতিনিধি দল। এর পরই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে থেকে হাসপাতালকে পরিচ্ছন্নতার সার্টিফিকেট দেওয়ার কথা ঘোষণা করা হয়। ইতিমধ্যেই হাসপাতাল কর্তৃপক্ষের হাতে কেন্দ্রীয় সরকারের ওই সার্টিফিকেট তুলে দেওয়া হয়েছে। পরবর্তীতে প্রসূতি বিভাগ এবং সামগ্রিক হাসপাতালের উন্নয়নের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ অর্থসাহায্য পাবেন বলেও জানিয়েছেন, উত্তর চব্বিশ পরগনা জেলার সহকারী মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাক্তার প্রণবকুমার মজুমদার। হাসপাতালকে আরও উন্নত মানের করতে এই অর্থ ব্যয় করা হবে বলেও তিনি জানিয়েছেন।

Advertisement

জেলার সহকারী মুখ্য স্বাস্থ্য আধিকারিক বলেন, আমরা এর আগেও রাজ্যের থেকে অনেক পুরস্কার পেয়েছি। তবে কেন্দ্রের তরফে এই প্রথম সম্মান পেলাম। আমরা হাসপাতাল পরিচ্ছন্ন রাখতে অতিরিক্ত সতর্ক থাকি। হাসপাতালের রোগীদের যাতে কোনও রকম অসুবিধা না হয়, বা তাঁদের যেন কোনও ভাবে অপরিচ্ছন্ন জায়গায় না থাকতে হয়, সেই দিকে আমাদের সব সময় নজর থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন