arrest

পাচারের আগেই বিপুল পরিমাণ কাফ সিরাপ উদ্ধার গোপালনগরে, কত টাকার মাদক, জানাল পুলিশ

গোপালনগর থানার পুলিশ বৈরামপুর এলাকা থেকে গত ৯ মে ৩০০ বোতল নিষিদ্ধ কাফ সিরাপ উদ্ধার করেছিল। ওই কাণ্ডে পরিতোষ দে নামে এক জনকে গ্রেফতারও করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

গোপালনগর শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৯:১৮
Share:

মাদক পাচারকারী গ্রেফতার। প্রতীকী চিত্র।

বাংলাদেশে পাচারের আগে বিপুল টাকার কাশির সিরাপ উদ্ধার করল পুলিশ। উত্তর ২৪ পরগনার গোপালনগর থেকে উদ্ধার করা হয়েছে ৫ হাজার বোতল নিষিদ্ধ কাফ সিরাপ। সেইসঙ্গে এক ব্যবসায়ীকেও গ্রেফতার করেছে গোপালনগর থানার পুলিশ। ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৯ মে গোপালনগর থানার পুলিশ বৈরামপুর এলাকা থেকে ৩০০ বোতল নিষিদ্ধ কাফ সিরাপ উদ্ধার করেছিল। ওই কাণ্ডে পরিতোষ দে নামে এক জনকে গ্রেফতারও করা হয়। পরে পরিতোষকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পরিতোষকে জেরা করে আরও ৫ হাজার বোতল নিষিদ্ধ কাফ সিরাপের সন্ধান পাওয়া যায়। শনিবার সেই কাফ সিরাপ উদ্ধার করা হয়।

শনিবার এ নিয়ে সাংবাদিক বৈঠক করেন বনগাঁ পুলিশ জেলার অতিরিক্ত সুপার সজলকান্তি বিশ্বাস। তিনি জানিয়েছেন, গ্রেফতার হওয়া কাফ সিরাপ ব্যবসায়ী আন্তর্জাতিক পাচারচক্রের সঙ্গে জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে। উদ্ধার হওয়া কাফ সিরাপের আনুমানিক মূল্য ১২ লক্ষ টাকা বলেও জানিয়েছেন তিনি। তাঁর কথায়, ‘‘গোপন তথ্যের ভিত্তিতে একটি দল ৩০০ বোতল কাফ সিরাপ উদ্ধার। তার পর আরও ৫ হাজার বোতল কাফ সিরাপ উদ্ধার হয়। ওই সিরাপ লুকিয়ে রাখা হয়েছিল। কোথায় নিয়ে যাওয়া হত তা তদন্ত করে দেখছি আমরা।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন