রাইফেল তৈরির বরাত পেল ইছাপুর

আধুনিকীকরণের পথে হাঁটছে ইছাপুর রাইফেল ফ্যাক্টরি। এ কে সিরিজের রাইফেলকে অনুসরণ করে এ বছরও তারা বরাত পেয়েছে দু’হাজার দূরপাল্লার রাইফেল তৈরির। বিএসএফ এবং সিআরপিএফ এই আধুনিক রাইফেল কিনতে আগ্রহ দেখিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৬ ০০:১৭
Share:

আধুনিকীকরণের পথে হাঁটছে ইছাপুর রাইফেল ফ্যাক্টরি। এ কে সিরিজের রাইফেলকে অনুসরণ করে এ বছরও তারা বরাত পেয়েছে দু’হাজার দূরপাল্লার রাইফেল তৈরির। বিএসএফ এবং সিআরপিএফ এই আধুনিক রাইফেল কিনতে আগ্রহ দেখিয়েছে। রাইফেল ফ্যাক্টরির আগামী ১০ অগস্ট একটি চুক্তিও হতে চলেছে এই দুই নিরাপত্তা সংস্থার। পাশাপাশি, নিখুঁত এবং যে কোনও পরিস্থিতিতে সহজে ব্যবহারযোগ্য আগ্নেয়াস্ত্র তৈরির জন্য এ বছর ইছাপুর রাইফেল ফ্যাক্টরি ‘গোল্ডেন পিকক অকুপেশনাল হেল্থ অ্যান্ড সেফটি অ্যাওয়ার্ড’ পেয়েছে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের কাছ থেকে। ফ্যাক্টরির জেনারেল ম্যানেজার রত্নেশ্বর ভার্মা বলেন, ‘‘এটা আমাদের আরও বেশি উদ্যমী করেছে। মূলত সেনাবাহিনীর কথা ভেবেই আমরা অস্ত্র তৈরি করতাম। সময়ের সঙ্গে পাল্লা দিতে গিয়ে পুলিশ এবং সাধারণ মানুষের নিরাপত্তার জন্যও আমরা আধুনিক ছোট আকারের আগ্নেয়াস্ত্র তৈরির উপরে জোর দিচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন