arrest

Arrest: মায়ের টাকা হাতাতে অপহরণের নাটক, ধৃত ছেলে

বিপদ বুঝে অপরাধ স্বীকার করতে ভিন্‌ রাজ্য থেকে বিমানে চেপে বাড়ি ফিরেছে সে। পুলিশ গ্রেফতার করেছে যুবককে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ০৬:০৯
Share:

প্রতীকী ছবি।

মায়ের কাছ থেকে ২ লক্ষ টাকা হাতাতে অপহরণের নাটক করেও শেষ রক্ষা করতে পারল না ছেলে। বিপদ বুঝে অপরাধ স্বীকার করতে ভিন্‌ রাজ্য থেকে বিমানে চেপে বাড়ি ফিরেছে সে। পুলিশ গ্রেফতার করেছে যুবককে।

Advertisement

বসিরহাটের মাটিয়া এলাকায় তার বাড়ি। কর্মসূত্রে ভিন্‌ জেলায় ছিল। সম্প্রতি বাড়ি ফেরে। ১৬ জুন বাজারে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরিয়ে নিরুদ্দেশ হয়ে যায়।

তিনদিন পরে চিৎপুর এলাকা থেকে মোবাইলে বাড়িতে ফোন করে জানায়, তাকে অপহরণ করা হয়েছে। মুক্তিপণ হিসেবে ২ লক্ষ টাকা না পেলে অপহরণকারীরা তাকে খুন করবে বলেছে। সে জানায়, একটি গুদামে তাকে আটকে রাখা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব মুক্তিপণের টাকা নিয়ে কেউ যেন তাকে দুষ্কৃতীদের হাত থেকে উদ্ধার করে।

Advertisement

যুবকের পরিবারের কাছ থেকে ঘটনাটি জানার পরে চিৎপুর পুলিশের সাহায্য নেয় বসিরহাট পুলিশ। সিসি ক্যামেরার ফুটেজ দেখেও যুবকের হদিস মেলেনি। ইতিমধ্যে যুবক যে রাজ্যে কাজ করত, সেখান থেকেও টাকা চেয়ে যুবকের বাড়িতে ফোন আসে। তবে টাকার অঙ্ক কমিয়ে ৩০ হাজার বলা হয়।

তাতে সন্দেহ বাড়ে পুলিশের। ইতিমধ্যে তামিলনাড়ুতে থাকা যুবকের দাদা দুষ্কৃতীদের চাহিদা মতো তাদের দেওয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৩০ হাজার টাকা জমা দেন। পুলিশ ওই অ্যাকাউন্ট পরীক্ষা করে জানতে পারে, সেটি হুগলির বাগনানের একটি ব্যাঙ্কের। ওই অ্যাকাউন্ট থেকে যুবক যেখানে কাজ করত, সেই রাজ্যের একটি এটিএম থেকে ৩০ হাজার টাকা তোলাও হয়েছে বলে জানা যায়।

এ দিকে, পুলিশ ওই অ্যাকাউন্ট বন্ধ করে দেয়। সেই অ্যাকাউন্টের মালিক মফিজুল মল্লিক ব্যাঙ্কে এলে পুলিশ তাঁকে গ্রেফতার করে। জেরার মুখে ওই ব্যক্তি পুলিশকে জানায়, সে এক সময়ে ভিন্‌ রাজ্যে ওই এলাকায় ছিল। সেই সূত্রে তাঁর সঙ্গে পরিচয় হয় ওই যুবক এবং হাসান মণ্ডল নামে আরও একজনের।

এ দিকে, পুলিশ মফিজুলকে গ্রেফতার করেছে জানতে পেরে বিপদ বুঝে বৃহস্পতিবার সকালের প্লেন ধরে এলাকায় ফেরে ওই যুবক। সোজা হাজির হয় থানায়। পুলিশকে সে জানায়, মায়ের টাকা হাতানোর জন্যই এত কাণ্ড করেছে। অপরাধ স্বীকার করলে শাস্তি কম হবে, এই আশায় পুলিশের কাছে ধরা দিয়েছে। সব শুনে পুলিশ যুবককে প্রতারণার অভিযোগে গ্রেফতার করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন