Children

চুরি যাওয়া শিশুকে ৩১ ঘণ্টার মধ্যে খুঁজে বাবা-মায়ের হাতে দিল পুলিশ

স্বামী কাজে যাওয়ার পর দুপুরে সুনীতা বাড়ির উঠোনে কাজ করছিলেন। সেই সময় দেড় মাসের শিশুটি ঘরের মধ্যেই ছিল। কাজ সেরে ঘরে ঢুকতেই আর শিশুকে দেখতে পাননি সুনীতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ক্যানিং শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ২২:১০
Share:

বাবা মায়ের হাতে তুলে দেওয়া হল হারিয়ে যাওয়া শিশুকে। নিজস্ব চিত্র।

এক দম্পতির দেড় মাসের ছেলেকে নিয়ে চম্পট দিয়েছিলেন প্রতিবেশী মহিলা। তার ৩১ ঘণ্টার মধ্যেই ওই শিশুকে উদ্ধার করল ক্যানিংয়ের ঘুটিয়ারি শরিফ ফাঁড়ির পুলিশ। হাতেনাতে ধরা হয় মূল অভিযুক্তকে। পুলিশ জানিয়েছে ধৃত পাপিয়া রাউত বাঁশড়া অঞ্চলের পূর্ব পিয়ালি গ্রামে ভাড়া থাকলেও তাঁর আসল বাড়ি উত্তর ২৪ পরগনার হাসনাবাদের ভান্ডারখালি এলাকায়।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পূর্ব পিয়ালির বেগমপুর দুশো কলোনি গ্রামের বাসিন্দা শুভ বন্দ্যোপাধ্যায় পেশায় কৃষক। বাড়িতে স্ত্রী সুনীতা ছাড়াও দেড় মাসের একটি ছেলে রয়েছে তাঁর। গত আড়াই মাস আগে তাঁর পাশের ঘরটি ভাড়া নিয়েছিলেন পাপিয়া। তিনি কলকাতায় পরিচারিকার কাজ করেন। গত সোমবার স্বামী কাজে যাওয়ার পর দুপুরে সুনীতা বাড়ির উঠোনে কাজ করছিলেন। সেই সময় দেড় মাসের শিশুটি ঘরের মধ্যেই ছিল। কাজ সেরে ঘরে ঢুকতেই আর শিশুকে দেখতে পাননি সুনীতা।

অনেক খোঁজ করেও শিশুটির কোনও হদিশ মিলছিল না। পরে ঘুটিয়ারি শরিফ ফাঁড়িতে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ পেয়ে পুলিশ তদন্ত শুরু করে। ৩১ ঘণ্টার মধ্যে ফাঁড়ির ওসি ফারুক রহমানের নেতৃত্বে বিশেষ দল বাসন্তীর পুরন্দর এলাকা থেকে উদ্ধার করে দেড় মাসের ওই শিশুকে। গ্রেফতার করা হয় মূল অভিযুক্ত পাপিয়াকে। কী কারণে এমন ধরনের ঘটনা ঘটল বিষয়ে খতিয়ে দেখছে পুলিশ। ধৃত মহিলা শিশু পাচার চক্রের সঙ্গে যুক্ত আছেন কি না তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন