জ্বরে মৃত্যু কিশোরের

ব্লক প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত কয়েক দিন ধরে হাসনাবাদ, টাকি-সহ আশেপাশের এলাকা জুড়ে ঘরে ঘরে সর্দি-কাশির উপদ্রব দেখা দিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

হাসনাবাদ শেষ আপডেট: ৩০ জুন ২০১৯ ০০:০৩
Share:

জ্বরে মৃত্যু হল এক স্কুল পড়ুয়ার। হাসনাবাদের রোজিপুরের বাসিন্দা রকি মণ্ডল (১৬) নামে ওই কিশোর জ্বরে ভুগছিল। তাকে শুক্রবার রাতে টাকি গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মৃত্যু হয়। চিকিৎসকের দাবি, জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হলেও হৃদরোগে আক্রান্ত হয়ে রকির মৃত্যু হয়েছে।

Advertisement

ব্লক প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত কয়েক দিন ধরে হাসনাবাদ, টাকি-সহ আশেপাশের এলাকা জুড়ে ঘরে ঘরে সর্দি-কাশির উপদ্রব দেখা দিয়েছে। কয়েকজন টাকি গ্রামীণ হাসপাতালে ভর্তিও হয়েছেন। পরিস্থিতির গুরুত্ব বুঝে পুরসভা এবং পঞ্চায়েত এলাকায় প্রায় দিন চিকিৎসা শিবিরের আয়োজন করা হচ্ছে। টাকি গ্রামীণ হাসপাতালের চিকিৎসকদের দাবি, সময় মতো বৃষ্টি না হওয়া এবং অতিরিক্ত গরমের কারণে জ্বরের প্রকোপ এতটাই বেড়েছে যে, হাসপাতালের বহির্বিভাগে গড়ে প্রতিদিন তিন থেকে সাড়ে তিনশোর মত রোগী জ্বর নিয়ে চিকিৎসার জন্য আসছেন।

হাসনাবাদের রোজিপুরে বাড়ি সুরজ মণ্ডলের। মুম্বইয়ে জাহাজে কাজ করেন সুরজ। স্ত্রী যুথিকা মেয়ে ও ছেলেকে নিয়ে থাকেন। এই ঘটনায় ভেঙে পড়েছে মণ্ডল পরিবার। কাকা মনোরঞ্জন মণ্ডল বলেন, ‘‘টাকি ভবনাথ হাইস্কুলের দশম শ্রেণিতে পড়ত রকি। গত তিন দিন ধরে সর্দি-কাশির পাশাপাশি ধুম জ্বর আসে রকির। কিছুতেই জ্বর কমছে না দেখে সন্ধ্যা ৬টা নাগাদ টাকি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাই। সেখানেই সাড়ে ৯টা নাগাদ মৃত্যু হয় তার।’’

Advertisement

হাসনাবাদের ব্লক মেডিক্যাল অফিসার সাহিন হাসান বলেন, ‘‘রকি জ্বর নিয়ে ভর্তি হয়েছিল ঠিকই। কিন্তু ওজন বেশি হওয়ায় হৃদরোগে মৃত্যু হয়েছে।’’ এলাকায় জ্বরের প্রকোপ বাড়ায় পুরসভা এবং গ্রামে গ্রামে প্রতি সপ্তাহে চিকিৎসা শিবির করা হয়েছে। ইতিমধ্যে ৫১১ জনের রক্ত পরীক্ষা করা হলেও ডেঙ্গি মেলেনি বলে তিনি জানান।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন